জাতীয়নদীয়া

মিজোরামের পাথর খাদানে ধস! রাজ্যের ৫ যুবক-সহ মৃত ১২ শ্রমিক, শোক প্রকাশ মমতার

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Mizoram Stone Quarry Collapse : মিজোরামের পাথর খাদানে ধস! রাজ্যের ৫ যুবক-সহ মৃত ১২ শ্রমিক, শোক প্রকাশ মমতার - West Bengal News 24

পাথর খাদানে ভয়াবহ ধস। এখনও পর্যন্ত উদ্ধার হয়েছে ১২ জন শ্রমিকের দেহ। নিখোঁজ আরও বেশ কয়েকজন খনি শ্রমিক। সোমবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে মিজোরামের হানাথিয়াল জেলার মৌদারহে পাথর খাদানে। জানা গিয়েছে, এঁদের মধ্যে রয়েছেন নদিয়ার তিনজন-সহ এই রাজ্যের মোট পাঁচ যুবক। ঘটনাটি ঘটেছে হানাথিয়াল জেলার মৌদারহে।

সূত্রের খবর, এবিসিআই ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেডের কর্মীরা দুপুরে খাওয়া-দাওয়া সেরে সবে ফিরেছিলেন। এরপর ফের তাঁরা কাজে নামেন খনিতে। সেই সময় আচমকাই পাথরের খনিটি ধসে পড়ে। ১৫ জন শ্রমিক ছাড়াও পাঁচটি হিতাচি এক্সকাভেটর এবং অন্যান্য ড্রিলিং মেশিন পাথরের খনির নিচে চাপা পড়ে যায়।

হানখিয়ার জেলাশাসকের নির্দেশে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধারকার্য শুরু করে মঙ্গলবার সকালে। মর্মান্তিক এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইটে তিনি লিখেছেন, “মিজোরামে খনি ধসে রাজ্যের ৫ জন সহ মোট ১২ শ্রমিকের মৃত্যু হয়েছে। মর্মান্তিক এই মঘটনায় আমি গভীরভাবে ব্যথিত।”

ট্যুইটে তিনি এও বার্তায় জানিয়েছেন , “আমরা মৃতদেহ ফিরিয়ে আনার জন্য মিজোরাম সরকারের সঙ্গে যোগাযোগ করছি। পরিবারগুলিকে সহায়তার আশ্বাস দিয়েছি। যাঁরা তাঁদের প্রিয়জনকে হারিয়েছে, তাঁদের প্রতি আমার সমবেদনা।”

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোট ১৩ জন শ্রমিক ধসের সময় খনিতে কাজ করছিলেন। একজন কোনক্রমে প্রাণে বেঁচে গিয়েছেন। বাকিরা সেখানে আটকে পড়েছিলেন। ঘটনায় মৃতদের মধ্যে রয়েছেন নদিয়ার তেহট্টের তিন যুবক। তেহট্ট থেকে মিজোরামে কাজ করতে গিয়েছিলেন তাঁরা। মৃতদের নাম বুদ্ধদেব মণ্ডল (২৪), মিন্টু মণ্ডল (২২) ও রাকেশ বিশ্বাস (২০)। তিন জনই তেহট্টের কালিতলা পাড়া এলাকার বাসিন্দা।

আরও পড়ুন ::

Back to top button