রাজনীতিরাজ্য

অনুব্রতকে জেরা করতে আসানসোল সংশোধনাগারে ইডি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Anubrata Mandal : অনুব্রতকে জেরা করতে আসানসোল সংশোধনাগারে ইডি - West Bengal News 24

গরু পাচারে কোটি কোটি টাকা লেনদেন, ব্যাঙ্কের অ্যাকাউন্ট নিয়ে অনুব্রত মণ্ডলকেশজেরা করে করতে চায় ইডি। বৃহস্পতিবার আসানসোল সংশোধনাগারে গিয়ে অনুব্রত মণ্ডলকে জেরা হবে বলে জানিয়েছে ইডি। গরু পাচার-কাণ্ডে ইতিমধ্যে অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনকে হেফাজতে নিয়ে দিল্লি গিয়েছে ইডি। বর্তমানে তিনি তিহার জেলে বন্দি। এর পাশাপাশি গত কয়েকদিন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল এবং তাঁর হিসাবরক্ষককে দিল্লিতে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

তাঁদের থেকে বেশ কিছু তথ্য পাওয়া গিয়েছে বলে দাবি ইডির। সেই তথ্যের ভিত্তিতে তৃণমূল নেতাকে জেরা করতে আদালতে দ্বারস্থ হয়েছিল কেন্দ্রীয় সংস্থা। অনুমতি মিলতেই অনুব্রতকে জেরা করতে ইডির এই তৎপরতা বলে জানা গিয়েছে।

ইডি সূত্রে খবর, বুধবার নোটিশ দিয়ে জানানো হয় যে, আসানসোল সংশোধনাগারে গিয়ে বৃহস্পতিবার ইডি জেরা করবে অনুব্রত মণ্ডলকে। সেইমতো দিল্লির ইডি টিম পৌঁছয় আসানসোলে। ইডি সূত্রে জানা যায়, অনুব্রতর ঘনিষ্ঠ আত্মীয় ও পরিচিতদের কোটি কোটি টাকার সম্পত্তি, কোম্পানি, জমি, বিপুল সম্পত্তি রয়েছে।

সেই টাকার উৎস কী? গরু পাচারে টাকা হাতবদলে কোথায় পৌঁছেছিল? এসব যাবতীয় প্রশ্ন বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মণ্ডলকে জেরা করে জানতে চায় ইডি। তাছাড়া অনুব্রতর মেয়েকে জিজ্ঞসাবাদ করে নানা প্রশ্নে একাধিকবার তাঁর ‘বাবার’ নাম পেয়েছেন তদন্তকারীরা। এমনটাই ইডি সূত্রে খবর। সেই বয়ানকে হাতিয়ার করেই এবার বীরভূম তৃণমূলের জেলা সভাপতিকে প্রশ্নবাণে জর্জরিত করতে কোমর বাঁধছে ইডি।

প্রসঙ্গত উল্লেখ্য, গরু পাচার-কাণ্ডে ১১ অগাস্ট সিবিআইয়ের হাতে ধৃত অনুব্রত মণ্ডল আসানসোল জেলে বন্দি। শেষ জামিন শুনানিতে প্রভাবশালী যুক্তি দেখিয়ে তাঁর জামিনের বিরোধিতা করে ইডি।

আরও পড়ুন ::

Back to top button