জাতীয়

‘ভারত জোড়ো’ যাত্রার মঞ্চে বাজল নেপালের জাতীয় সংগীত, বিতর্ক তুঙ্গে

Bharat Jodo Yatra : ‘ভারত জোড়ো’ যাত্রার মঞ্চে বাজল নেপালের জাতীয় সংগীত, বিতর্ক তুঙ্গে - West Bengal News 24

ফের বিতর্কের মুখে রাহুল গান্ধির ‘ভারত জোড়ো’ যাত্রা। মহারাষ্ট্রের ওয়াসিম এলাকায় ভারত জোড়ো যাত্রায় জাতীয় সংগীতের পরিবর্তে বেজে ওঠে নেপালের জাতীয় সংগীত। এই নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়, যা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে। ঘটনায় কংগ্রেসের নিন্দায় সরব হয়েছে বিজেপি (bjp) ।

ভাইরাল ভিডিও’য় দেখা যাচ্ছে, রাহুল গান্ধি বলছেন যে এবার দেশের জাতীয় সংগীত শুরু হবে। তখনই একটি শব্দধ্বনি শোনা যায়। সেই সুর ভারতের জাতীয় সংগীতের ছিল না। সেই সুর ছিল নেপালের জাতীয় সংগীতের।

মঞ্চে দেখা যায় সুর বেজে উঠতেই রাহুল কিছুটা বিব্রত হয়ে পড়েন। মাইকের দায়িত্বে থাকা কোনও একজনকে নির্দেশ দিতে দেখা যায় কংগ্রেসের এক নেতাকে। তারপর জাতীয় সংগীত বেজে ওঠে।

কিন্তু সেখানেও দীর্ঘ পাঁচটি স্তবকের গানটি চালিয়ে দেন। যা চলাকালীনই জয় শ্রী রাম বলে স্লোগান দিয়ে ওঠেন কেউ। পরে গানটি বন্ধ করে দেওয়া হয়। স্বাভাবিকভাবেই বিষয়টি নিয়ে সরব হয়েছে বিজেপি। তামিলনাড়ু বিজেপির স্থানীয় নেতা অমর প্রসাদ রেড্ডি ভিডিওটি টুইট করে প্রশ্ন তুলেছেন।

প্রসঙ্গত, রাহুল গান্ধির নেতৃত্বে ভারত জোড়ো যাত্রা গত ৭ নভেম্বর মহারাষ্ট্রের নান্দেদ জেলায় প্রবেশ করেছে। এছাড়াও ভারতো জোড়ো যাত্রা মহারাষ্ট্রের হিঙ্গোলি ও ওয়াশিম জেলায় গিয়েছিল।

আরও পড়ুন ::

Back to top button