রাজ্য

বাংলার নতুন ‘স্থায়ী’ রাজ্যপাল সি ভি আনন্দ বোস!

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

CV Ananda Bose : বাংলার নতুন ‘স্থায়ী’ রাজ্যপাল সি ভি আনন্দ বোস! - West Bengal News 24

বাংলার নতুন রাজ্যপাল হলেন সি ভি আনন্দ বোস। বুধবার রাতে রাষ্ট্রপতি ভবন থেকে রাজ্যের নতুন স্থায়ী রাজ্যপালের নাম ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সি ভি আনন্দ বসুকে বাংলার নয়া রাজ্যপাল হিসাবে নিযুক্ত করেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। কেরালার বাসিন্দা আইএএস সি ভি আনন্দ বসু বর্তমানে মেঘালয়ের মুখ্য পরামর্শদাতা।

এ প্রসঙ্গে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ‘‘সি ভি আনন্দ বোসকে পশ্চিমবঙ্গের স্থায়ী রাজ্যপাল হিসাবে নিয়োগ করা হল। তিনি যে দিন দায়িত্ব নেবেন সেই দিন থেকেই নির্দেশ কার্যকর হবে।’’

সম্প্রতি তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী অখিল গিরি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে অবমাননা কর মন্তব্য করেছিলেন। তারপর রাজ্যের বর্তমান রাজ্যপাল লা গনেশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তারপরেই রাজ্যপাল বদল করা হল।

উপ রাষ্ট্রপতি পদে নির্বাচনের আগে জগদীপ ধনখড় মনোনয়ন জমা দেওয়ার পর থেকেই বাংলার ভারপ্রাপ্ত রাজ্যপালের দায়িত্ব পেয়েছিলেন লা গণেশন। তিনি ছিলেন মণিপুরের রাজ্যপাল। ধনখড়ের ছেড়ে যাওয়া পদে নতুন কারও নিয়োগ না হওয়া অস্থায়ী রাজ্যপাল হিসেবে দায়িত্ব সামলেছেন তিনি। তবে বাংলার স্থায়ী রাজ্যপাল কে হবেন, তা নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। কেরালার আইএএস-কে বাংলার স্থায়ী রাজ্যপাল হিসাবে নিযুক্ত করা হল।

আরও পড়ুন ::

Back to top button