রাজনীতিরাজ্য

শুভেন্দুর সভাস্থলে ‘তাণ্ডব’ চালানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

শুভেন্দুর সভাস্থলে 'তাণ্ডব' চালানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

গভীর রাতে শুভেন্দুর প্রস্তাবিত সভাস্থলে তাণ্ডব’ চালানোর অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ডায়মন্ড হারবারের লাইট হাউস ময়দানে আজ, শনিবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভা রয়েছে।

সেখানে সভার জন্য আনা চেয়ার সরিয়ে দিয়েছে এবং মঞ্চ ভেঙে ফেলা হয়েছে বলে অভিযোগ। মাঠে যে বিজেপি নেতৃত্ব ছিলেন তাঁদের বের করে দেওয়া হয় বলে অভিযোগ। বিজেপির দাবি, মাঝরাতে ওরা মাঠে তাণ্ডব চালাতে পারে। এনিয়ে ডেকরেটরের লোকজনও সমস্যায় পড়ে যান।

এই অভিযোগে শুক্রবার রাতেই ডায়মন্ড হারবার পুলিশ জেলার পুলিশ সুপারকে স্থানীয় বিজেপি নেতৃত্বের পক্ষ থেকে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এর পাশাপাশি শুভেন্দু অধিকারীর এদিনের সভার নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করার আবেদনও জানানো হয়।

যদিও তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। তাদের দাবি, ‘‘এই ঘটনার সঙ্গে তৃণমূল কোনওভাবেই জড়িত নয়। এটা বিজেপির সঙ্গে ডেকোরেটরের আভ্যন্তরীণ ঝামেলার বিষয়’’।

এই বিষয়ে শুভেন্দু অধিকারী বলেন, ‘‘কলকাতা হাই কোর্ট লাইট হাউজের ময়দানে সভা করার অনুমতি দিয়েছে। তৃণমূল ভয় পেয়েছে তাই ‘কয়লা ভাইপো’-র  নির্দেশে বিজেপির সভা বানচাল করতে উঠেপড়ে লেগেছে তৃণমূলিরা। শনিবারের সভা নির্ধারিত জায়গাতেই হবে।’’ একই সঙ্গে চ্যালেঞ্জ ছুড়ে তিনি বলেন, ‘‘কয়লা ভাইপো-র ক্ষমতা থাকলে সভা আটকে দেখাক।’’

অন্যদিকে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘‘বিভিন্নভাবে আমাদের সভা বানচাল করার  চেষ্টা করছে তৃণমূলের হার্মাদ বাহিনী। শুভেন্দু অধিকারীর সঙ্গে আমার কথা হয়েছে, উনি সভাস্থলে নির্দিষ্ট সময়েই পৌঁছবেন।’’

প্রসঙ্গত, আজ, শনিবার সকালে একদিকে যখন অধিকারী গড়ে বিজেপির বিরুদ্ধে সুর চড়াবেন অভিষেক, অন্যদিকে তখন অভিষেকের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে বিজেপির সভায় থাকবেন শুভেন্দু। তবে আদালতের কড়া নির্দেশ, সাধারণ মানুষের অসুবিধা না করে, শব্দবিধি মেনে সভা করতে হবে। এই দুই সভা থেকে দুই ফুল শিবিরের দুই নেতা কী বলেন সেদিকেই নজর এখন রাজনৈতিক মহলের।

আরও পড়ুন ::

Back to top button