রাজ্য

প্রাথমিক টেট মামলায় তৎপর সিবিআই, মানিক ঘনিষ্ঠ তাপস মন্ডলকে নিজাম প্যালেসে তলব

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

প্রাথমিক টেট মামলায় তৎপর সিবিআই, মানিক ঘনিষ্ঠ তাপস মন্ডলকে নিজাম প্যালেসে তলব

প্রাথমিক টেট মামলায় এবার তৎপর সিবিআই (CBI)। এবার মানিক ঘনিষ্ঠ তাপস মন্ডলকে নিজাম প্যালেসে তলব করল সিবিআই (CBI)। উদ্দেশ্য জিজ্ঞাসাবাদ করা। সূত্রের খবর ,মঙ্গলবার জিজ্ঞাসাবাদের সময় তাপস মণ্ডলের (Tapas Mondal) সমস্ত বয়ান রেকর্ড করা হয়। টেট দুর্নীতি মামলায় তিনি সিবিআই (CBI) এর সাথে সহযোগিতা করবেন ,এমনটাই জানিয়েছেন তাপস মন্ডল।

সূত্রের খবর ,ব্যাঙ্ক একাউন্টে লেনদেন নিয়ে জিজ্ঞাসা করা হয় তাপসকে। কোটি কোটি টাকা লেনদেন কীভাবে ? এর আগে ইডি (ED) মানিক ভট্টাচাৰ্য (Manik Bhattacharya) ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে (Tapas Mondal) সিজিও কমপ্লেক্সে (CGO Complex) ৫ বার তলব করে জিজ্ঞাসাবাদ করে। মানিকের সঙ্গে তাপসের কেমন যোগাযোগ ?অফ লাইন টাকা নিয়ে স্টুডেন্টদের ভর্তি থেকে !এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

প্রসঙ্গত ,২০২১ সালের ১০ নভেম্বর ইডি (ED) মানিক ভট্টাচাৰ্য (Manik Bhattacharya) ঘনিষ্ঠ তাপস মণ্ডলের দুজন হিসাব রক্ষককে তলব করেছিল ইডি (ED)। সিবিআই (CBI) সূত্রে খবর ,মহিষবাথানে অফিস থেকে কীভাবে হত আর্থিক লেনদেন ?অফলাইন রেজিস্ট্রেশন জন্য টাকা নেওয়া থেকে শুরু করে আর্থিক লেনদেন ও ভর্তি বিষয়ে মানিকের (Manik Bhattacharya) কি ভূমিকা – এ বিষয়ে প্রশ্ন করা হয় তাপস মণ্ডলকে (Tapas Mondal)।

ইডি সূত্রে খবর ,২০১৮- ২০, ২০১৯-২১, ২০২০-২২ ডিএলএডে কারা অফ লাইনে রেজিস্ট্রেশন করেছিলেন এই তিনটে সেশনে সেই লিস্ট খতিয়ে দেখে ইডি (ED)। ২১ কোটি টাকার হিসাব তাপস মণ্ডলের (Tapas Mondal) থেকে নেয় ইডি। যাঁরা অফ লাইন রেজিস্ট্রেশন করেছিলেন তাঁরাই কি চাকরিপ্রাপক ?সেই বিষয়ে তদন্ত করে দেখতে চায় ইডি (ED)। প্রায় ৬০০ কলেজের বহু স্টুডেন্ট অফলাইন রেজিস্ট্রেশন করেছিল।

স্টুডেন্ট প্রতি ৫০০০ টাকা অফ লাইনে নিয়ে মানিক (Manik Bhattacharya) ও মানিকের ঘনিষ্ঠদের একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট এ যেত বলে অভিযোগ। এখনও পর্যন্ত গোটা দুর্নীতিতে ১০০ কোটি টাকা মিলেছে। তাপস মণ্ডল ওই কলেজগুলির এসোসিয়েশন সেক্রেটারি (Association Secretary)।

ইডির দাবি , মানিক ভট্টাচাৰ্যর (Manik Bhattacharya) স্ত্রী ও মৃত্যুঞ্জয় চক্রবর্তী (Mrityunjay Chakraborty) জয়েন্ট অ্যাকাউন্ট থেকে ৩ কোটি মিলেছে। ২০১৬ সালে মৃত্যুঞ্জয় মারা যান। তাহলে কি করে জয়েন্ট অ্যাকাউন্ট এখনও চালাচ্ছেন ?এই টাকার সাথে কি আবার শিক্ষক নিয়োগ দুর্নীতির টাকার সম্পর্ক আছে ?ইডির (ED) দাবি তেমনটাই।

মানিকের (Manik Bhattacharya) বাড়ি থেকে যে দুটি সিডি পাওয়া গিয়েছিলো তার মধ্যে একটি সিডিতে ৪০০০ ক্যান্ডিডেট লিস্ট ছিল। তাদের রোল নম্বর , রেজিস্ট্রেশন ছিল। এর মধ্যে ২৫০০জনের চাকরি পেয়েছে। ইতিমধ্যে ওয়েস্ট বেঙ্গল (West Bengal) প্রাইমারি এডুকেশন থেকে যে লিস্ট পাওয়া গিয়েছে সেখানে ২৫০০ নাম আছে বলে দাবি ইডির। কিভাবে চাকরি পেল ?তা খতিয়ে দেখছে ইডি (ED)।

আরও পড়ুন ::

Back to top button