রাজ্য

NJP নয়, বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয় বিহার থেকে, প্রকাশ্যে রেলের সিসিটিভি ফুটেজ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

NJP নয়, বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয় বিহার থেকে, প্রকাশ্যে রেলের সিসিটিভি ফুটেজ

নিউ জলপাইগুড়ি (NJP)স্টেশনে পাথর ছোড়া হয়েছিল বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express)ওপর। ঘটনার জেরে তৃণমূলের ওপর অভিযোগের তীর ছুটতে কাল বিলম্ব করেনি বিজেপি। কিন্তু এবার বন্দে ভারত এক্সপ্রেসের পাথর ছোড়ার মুহূর্তের ছবি ধরা পড়লো ট্রেনের বাইরে থাকা সিসিটিভি ক্যামেরায় ।

যেখানে দেখা যাচ্ছে , গত ৩ জানুয়ারি বন্দে ভারত এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি স্টেশনে ঢোকার সময় পাথর বৃষ্টিতে আক্রান্ত হয়। পাথরের আঘাতে ক্ষতিগ্রস্ত হয় ভারতের সেমি হাই স্পিড ট্রেনের C-3 ও C-6 কামরা। এমনই অভিযোগ জানিয়েছিল রেল।

এবার রেলের তরফে বুধবার ট্রেনটিকে পরীক্ষা করেন চেন্নাইয়ের (Chennai) ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরির সদস্যরা। ট্রেনের কামরায় থাকা সমস্ত ছবি উদ্ধার করার পাশাপাশি মোটরম্যানের ক্যাব ও পার্শ্ববর্তী ক্যামেরা থেকেও ছবি সংগ্রহ করা হয়। সিসিটিভি (CCTV) অনুযায়ী , দুপুর ১২.৫৪ মিনিট থেকে ১২.৫৫ মিনিটের মধ্যে চার জন লাইনের ধারে দাঁড়িয়ে রয়েছেন৷

রেলের (Indian Railways) তরফে জানানো হয়েছে তারাই বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে পাথর ছুড়েছে। তাদের সন্ধানে তল্লাশি শুরু করেছে রেল পুলিশ (Railway Police)। প্রসঙ্গত , গত ২ রা জানুয়ারি মালদহ (Maldah) স্টেশনে ঢোকার আগে পাথর ছোড়া হয় বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) ওপর। আতে ক্ষতিগ্রস্ত হয় ট্রেনের সি ১৩ (C 13) কোচের দরজা। ভেঙে যায় সেটি। বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) চালু হওয়ার পরেই পরপর ২ দিন হামলা হয়েছে এই ট্রেনে।

আরও পড়ুন ::

Back to top button