রাজ্য

গঙ্গাসাগরে পুণ্যার্থীদের সুবিধার্তে বিশেষ ট্রেন, টাইম টেবিল প্রকাশ রেলের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Gangasagar Mela 2023 Special Train : গঙ্গাসাগরে পুণ্যার্থীদের সুবিধার্তে বিশেষ ট্রেন, টাইম টেবিল প্রকাশ রেলের - West Bengal News 24

শুরু হয়েছে চলতি বছরের গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela)। তবে পুণ্যার্থীদের জন্য যোগাযোগ ব্যবস্থায় কোন ত্রুটি রাখেনি ভারতীয় রেল (Indian Railways)। গঙ্গাসাগর মেলায় পুণ্যার্থীদের যাতায়াতের জন্য এবার আজ থেকে চালু হল বিশেষ ট্রেন (Special Train)। আজ ১২ জানুয়ারি থেকে আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত বিশেষ ব্যবস্থা চালু থাকবে।

শিয়ালদা দক্ষিণ , কলকাতা স্টেশন সহ লক্ষ্মীকান্তপুর , নামখানা, কাকদ্বীপ থেকে ১২টি গ্যালপিং মেলা স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল (Indian Railways) ৷ সেকশনে ৩টি নিয়মিত লোকাল ট্রেন বাড়ানো হবে। ১২টি বিশেষ ট্রেনের মধ্যে ৩টি ট্রেন শিয়ালদা দক্ষিণ থেকে, ২টি ট্রেন কলকাতা স্টেশন থেকে, ৫টি ট্রেন নামখানা থেকে, ১টি ট্রেন লক্ষ্মীকান্তপুর থেকে এবং ১টি ট্রেন কাকদ্বীপ (Kakdwip) থেকে ছাড়বে।

বাড়তি ট্রেন চালাতে তৈরি শিয়ালদহ স্টেশন (Sealdah Station)। পূর্ব রেলের (Purba Railways) তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয় , গঙ্গাসাগর মেলার সময় পূর্ব রেলওয়ে ১২ টি বিশেষ ট্রেন চালাবে। লোকাল বাড়ানো হবে ৩টি। গঙ্গাসাগরে (Gamgasagar Mela) যাওয়ার জন্য তিনটি মেলা স্পেশাল ট্রেন (Mela Special) শিয়ালদা দক্ষিণ থেকে ছাড়বে। সকাল ৬.১৫মিনিট, দুপুর ২.৪০ ও বিকেল ৪.২৪ মিনিট। কলকাতা স্টেশন থেকে ৭.৩৫ এ দুটি ট্রেন ছাড়বে।

পাঁচটি স্পেশাল ট্রেন নামখানা থেকে ২.০৫ , ৯.১০ এবং ১১.১৮, ৮.৩৫ মিনিটে ছাড়বে। কাকদ্বীপ থেকে ২.৪০ মিনিটে একটি ট্রেন ছাড়বে। ২টো ৪০ মিনিটে লক্ষ্মীকান্তপুর (Laxmikantapur) থেকে ছাড়বে একটি ট্রেন। আরও একটি ট্রেন ১২টা ২৩ মিনিটে ছাড়বে। হাওড়া (Hawrah) ও শিয়ালদহে (Sealdah) খোলা হচ্ছে হেল্প ডেস্ক (Help Desk)। ১২ থেকে ১৭ জানুয়ারি শিয়ালদহ দক্ষিণ শাখায় প্রত্যেকদিন অতিরিক্ত ট্রেন চলবে। তিনটি ট্রেনের যাত্রাপথ বাড়ানো হয়েছে। রাতে বা ভোরে অতিরিক্ত ট্রেন চালানো হবে না।

গ্যালপিং মেলা স্পেশাল ট্রেনগুলি বালিগঞ্জ, সোনারপুর, বারুইপু সহ লক্ষ্মীকান্তপুর, নিশ্চিন্দপুর এবং কাকদ্বীপ (Kakdwip) স্টেশনে থামবে। কলকাতা স্টেশন থেকে মেলা স্পেশাল (Mela Special) ট্রেনগুলি কলকাতা এবং মাঝেরহাটের মধ্যে সমস্ত স্টেশনে থামবে। রাজ্য প্রশাসনের প্রস্তাব অনুসারে ০৯.০১.২০২৩ থেকে ১৬.০১.২০২৩ পর্যন্ত কাশীনগর হল্ট (Kashinagar Hault) স্টেশনে কোনও ট্রেন থামবে না৷

আরও পড়ুন ::

Back to top button