রাজনীতিরাজ্য

প্রয়াত সুব্রত সাহা, উপনির্বাচনের আগে সাগরদীঘিতে মমতা বন্দ্যোপাধ্যায়

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Mamata Banerjee : প্রয়াত সুব্রত সাহা, উপনির্বাচনের আগে সাগরদীঘিতে মমতা বন্দ্যোপাধ্যায় - West Bengal News 24

গত বছর ২৯ শে ডিসেম্বর প্রয়াত হয়েছেন রাজ্যের মন্ত্রী তথা মুর্শিদাবাদে (Mirshidabad) সাগরদিঘী বিধানসভার বিধায়ক সুব্রত সাহা। সুব্রত বাবুর (Subrata Saha) প্রয়াণে বর্তমানে বিধায়কহীন সাগরদিঘী বিধানসভা (Sagardighi Assembly)। বর্তমানে সেখানে প্রয়োজন বিধানসভা উপনির্বাচনের। দলীয় সহকর্মীর প্রয়াণে এবার সাগর দীঘিতে যেতে পারেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই মর্মে প্রস্তুতি শুরু করেছে তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) জঙ্গিপুর সাংগঠনিক জেলা নেতৃত্ব।

মেঘালয় (Meghalaya) ও ত্রিপুরার (Tripura) বিধানসভা নির্বাচনের সঙ্গে এই কেন্দ্রের উপনির্বাচন হতে পারে বলে নির্বাচন কমিশন সূত্রে খবর। যদিও এখনো দিনক্ষণ ঘোষণা করেনি নির্বাচন কমিশন (Election Commission)। জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে সাগরদিঘিতে এসে একটি প্রশাসনিক বৈঠক কর্মসূচি রয়েছে তাঁর। জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে ব্যস্ত কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর (Chief Minister)।

যেমন মেঘালয়ের ভোটপ্রচারে যাবেন তিনি , তেমনই উত্তরবঙ্গের (North Bengal) আলিপুরদুয়ারে জনসভা করতে যাবেন মুখ্যমন্ত্রী। এরই মাঝে কোনও এক সময় সাগরদিঘি বিধানসভার (Sagardighi Assembly) জন্য সময় দিতে পারেন মমতা (Mamata Banerjee)। ২০১৬ ও ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ঘাসফুল শিবিরের পক্ষে রায় দিয়েছিল সেখানকার লোকজন। সাগরদিঘিতে জয় পেয়েছিলেন প্রয়াত সুব্রত (Subrata Saha)।

২০১৬ ও ২০২১ সালের বিধানসভা নির্বাচনেও জয় পেয়েছিলেন তিনি। রাজ্য মন্ত্রিসভাতেও খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের দায়িত্বে ছিলেন সুব্রত (Subrata Saha)। তাই সেই আসনটি উপনির্বাচনে জিততে খুব একটা অসুবিধা হবে না বলেই মনে করছে জঙ্গিপুর জেলা তৃণমূল নেতৃত্ব (Jangipur District Trinamool Congress) । আর উপনির্বাচনে মুখ্যমন্ত্রীর উদ্যোগী হয়ে সাগরদিঘিতে আসা তাদের অতিরিক্ত পাওনা বলেই ধরছেন ওই জেলার তৃণমূলের (Trinamool Congress) নেতারা।

আরও পড়ুন ::

Back to top button