রাজ্য

লাফিয়ে বাড়ছে তাপমাত্রা, সরস্বতী পূজায় উধাও শীতের আমেজ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

লাফিয়ে বাড়ছে তাপমাত্রা, সরস্বতী পূজায় উধাও শীতের আমেজ

কলকাতায় সকালে হালকা কুয়াশা। বেলা বাড়লেই পরিষ্কার আকাশ থাকবে। ধীরে ধীরে বেড়ে চলেছে তাপমাত্রার পারদ। বৃহস্পতিবারের মধ্যে রীতিমতো উষ্ণতার ছোঁওয়া থাকবে কলকাতায়। সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রির কাছাকাছি এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের কোঠায় পেরিয়ে যাচ্ছে৷

আলিপুর আবহাওয়া (Weather) দফতরের ওয়েদার আপডেট অনুযায়ী , আগামী কয়েকদিন দিন শুষ্ক আবহাওয়াই থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩-৪ ডিগ্রি উপরে থাকবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। দিনের তাপমাত্রাও স্বাভাবিকের থেকে ২-৩ ডিগ্রি উপরেই থাকবে। আগামী দু’দিনে আরও বাড়বে দিন ও রাতের তাপমাত্রা (Temparature)। তারপর ২-৩ দিন একই রকম আবহাওয়া থাকবে।

তবে সামনের সপ্তাহে ফের একবার তাপমাত্রার পারদ পড়বে৷ দিনের সর্বোচ্চ তাপমাত্রায় খুব বেশি হেরফের না হলেও সর্বনিম্ন তাপমাত্রা ফের একবার ২-৩ ডিগ্রি সেলসিয়াস নেমে যাবে৷ এমনটাই ওয়েদার ফোরকাস্টে জানিয়েছে ওয়েদার ডট কম৷ পশ্চিমবঙ্গে আবহাওয়া আপাতত স্থিতিশীল থাকলেও উত্তর ও উত্তর পশ্চিম ভারতে (North West India) আবহাওয়ার বিরূপ প্রভাবই পাবে মানুষজন৷

দেশের ওয়েদার আপডেট এখন বদলাতে শুরু করেছে কারণ, শৈত্যপ্রবাহ, ঘন কুয়াশা ও তুষারপাতের পর এবার বৃষ্টির পালা। দিল্লি-এনসিআর থেকে ইউপি-বিহার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পঞ্জাব-হরিয়ানা থেকে মধ্যপ্রদেশ (Madhya Pradesh) ও উত্তরপ্রদেশ (Uttar Pradesh) পর্যন্ত হালকা বৃষ্টি সম্ভাবনা জারি। আইএমডি-র ওয়েদার আপডেট , এই রাজ্যগুলিতে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে এমনকি শিলাবৃষ্টি হতে পারে।

পশ্চিম উত্তর প্রদেশ, জম্মু, হিমাচল প্রদেশ, পঞ্জাব এবং হরিয়ানা সহ উত্তর ভারতের অনেক এলাকায় আজ অর্থাৎ ২৫ জানুয়ারি বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরপ্রদেশ ও রাজস্থানে ২৮ জানুয়ারি পর্যন্ত বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। শুধু তাই নয়, ২৮ ও ২৯ জানুয়ারি উত্তর পশ্চিম ভারতেও বৃষ্টির সম্ভাবনা।

জম্মু-কাশ্মীর (Jambhu Kaahmir) এবং হিমাচল-উত্তরাখণ্ডে হালকা তুষারপাত জারি রয়েছে। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, হরিয়ানার কিছু অংশ, দিল্লি এবং পশ্চিম উত্তর প্রদেশে সর্বনিম্ন তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বেড়েছে। শুধু তাই নয়, মঙ্গলবারও বৃষ্টি হয়েছে রাজস্থানে। বিভিন্ন এলাকা মেঘে ঢেকে থাকবে এবং বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে এই বিস্তৃর্ণ বেল্টে এখনও শীত জারি আছে।

আরও পড়ুন ::

Back to top button