রাজনীতিরাজ্য

পশ্চিম মেদিনীপুরের কেশপুরে জনসভায় অভিষেক বন্দোপাধ্যায়, কেন কেশপুরকে বাছলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Abhishek Banerjee : পশ্চিম মেদিনীপুরের কেশপুরে জনসভায় অভিষেক বন্দোপাধ্যায়, কেন কেশপুরকে বাছলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক? - West Bengal News 24

তৃণমূলের নজরে পশ্চিম মেদিনীপুর জেলা। এই জেলার এক বিজেপি বিধায়কের দল বদল নিয়ে জল্পনা তুঙ্গে। তৃণমূল কংগ্রেস (Trainamool Congress) অফিসে বসে থাকার ছবি ভাইরাল হয়েছে সেই বিধায়কের। যদিও তা মেনে নেয়নি বিজেপি শিবির ৷ সেই বিধায়ক নিজে অবশ্য জানিয়েছেন তাঁর ছবি বিকৃত করা হয়েছে। তার মধ্যে কেশপুরে সভা করবেন অভিষেক বন্দোপাধ্যা য় (Abhishek Banerjee)। তৈরি রাখা হয়েছে হেলিপ্যা ড।

দলীয় সূত্রের খবর , সড়ক পথে সভা করতে আসছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (General Secretary) অভিষেক বন্দোপাধ্যা য় (Abhishek Banerjee)। তাতেই ঘুম ছুটেছে কেশপুরের তৃণমূল (Trainamool Congress) নেতা থেকে শুরু করে পঞ্চায়েত স্তরের পদাধিকারীদের।

বিশেষ করে তার যাত্রাপথের আশেপাশে যতগুলি ব্লক ও গ্রাম পঞ্চায়েত আছে সেই সব এলাকার নেতারা খবরটি শোনার পর থেকেই তটস্থ হয়ে পড়েছেন। কখন কার উপর কোপ পড়ে সেই আশঙ্কায় ভুগছেন সকলে। সম্প্রতি আবার সভাস্থলের এলাকাতেই শাসকদলের বিরুদ্ধে আবাস দুর্নীতির একাধিক অভিযোগে এই মুহুর্তে সরগরম গোটা এলাকা।

তবে এই জেলায় বিধানসভা ভোটে তৃণমূলের (Trinamool Congress) ফল ভাল। যদিও লোকসভা ভোটে ফল ১-১। আবাস সহ একাধিক ইস্যুতে এই জেলাতে নানা অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। এই আবহে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সভা ঘিরে রাজনৈতিক মহলে তুঙ্গে জল্পনা।

তৃণমূলের দাবি , জেলার দুই সাংগঠনিক জেলা ঘাটাল (Ghatal) ও মেদিনীপুরের সীমান্ত এলাকা আনন্দপুর। তাই আনন্দপুর মাঠকে বেছে নেওয়া হয়েছে। একাংশের আবার দাবি , কেশপুরে গত কয়েক মাস ধরে গোষ্ঠী কোন্দলে জর্জরিত , যা বিরোধীদের হাত মজবুত করেছে ওই এলাকাতে। সেই সঙ্গে আনন্দপুর এলাকায় বিজেপির শক্তি বেশি। তাই পঞ্চায়েত নির্বাচনের (Panchayet Election) আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সভাস্থল হিসেবে আনন্দপুরকেই বেছে নেওয়া হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button