রাজ্য

ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে কলকাতায় শীতের আমেজ, প্রেম দিবসেও পারদ স্বাভাবিকের চেয়ে নীচে

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে কলকাতায় শীতের আমেজ, প্রেম দিবসেও পারদ স্বাভাবিকের চেয়ে নীচে

ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে কলকাতায় শীতের আমেজ। দু’দিনে অনেকটা কমল তাপমাত্রা (Temparature)। প্রেম দিবসেও পারদ স্বাভাবিকের চেয়ে নীচে। পরিসংখ্যান বলছে, গত দু’দিনে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রা এক ধাক্কায় ৬ ডিগ্রি কমেছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর , মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। সোমবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা (Temparature) ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।

এর আগে রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ ডিগ্রি সেলসিয়াস। রবিবার থেকে মঙ্গলবারের মধ্যে ৬ ডিগ্রি তাপমাত্রা কমল।

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা (Temparature) ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস , এই তাপমাত্রা স্বাভাবিক। মঙ্গলবার কলকাতায় তাপমাত্রা ১৫ ডিগ্রি থেকে ২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে বলে খবর হাওয়া অফিস সূত্রে। মঙ্গলবার সারাদিন আকাশ মূলত পরিষ্কার থাকবে। আপাতত বৃষ্টির (Rain) কোনও সম্ভাবনা নেই।

আবহবিদেরা জানিয়েছেন, আগামী দু’দিন কলকাতা ও সংলগ্ন এলাকায় তাপমাত্রা কম থাকবে। তবে শীত স্থায়ী হওয়ার সম্ভাবনা আর নেই। চলতি সপ্তাহেই তাপমাত্রার পারদ আবার চড়বে।

আরও পড়ুন ::

Back to top button