রাজ্য

সপ্তাহান্তে ভোগান্তির মুখে শিয়ালদহ মেন লাইনের যাত্রীরা, নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য বাতিল ট্রেন

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

সপ্তাহান্তে ভোগান্তির মুখে শিয়ালদহ মেন লাইনের যাত্রীরা, নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য বাতিল ট্রেন

সপ্তাহান্তের সকালে ভোগান্তির মুখে শিয়ালদহ (Sealdah) মেন লাইনের যাত্রীরা। নৈহাটি এবং কল্যাণী স্টেশনের মধ্যে নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে।

এই কাজের জেরে দেরিতে চলছে অধিকাংশ ট্রেন। এর জেরেই সমস্যায় পড়েছেন যাত্রীরা। শুক্রবারের পর শনিবারের সকালের ছবিটাও তেমনই। রেলের তরফে আগেই নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য ট্রেন বাতিলের কথা জানানো হয়েছিল।

পূর্ব রেলের (Easturn Railways) মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্রের (koushik Mitra) কথায় , ‘‘নন-ইন্টারলকিংয়ের কাজ চলছে। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের মাঝের সময়টা বেছে নিয়েছি , যাতে পড়ুয়াদের কোনও সমস্যা না হয়।’’

যাত্রী অসন্তোষ প্রসঙ্গে বলেছেন, ‘‘কাজটা তো করতেই হত। এই দু’দিন কিছুটা কষ্ট করতে হবে। তবে ভবিষ্যতে সুবিধা মিলবে।’’ কোন ট্রেন কখন ছাড়বে , সে নিয়ে ঘোষণা করা হচ্ছে না — এই অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন তিনি।

যাত্রীদের একাংশের অভিযোগ, প্রায় প্রতিটি ট্রেনই ২০-২৫ মিনিট দেরিতে চলছে। বিভিন্ন স্টেশনে দীর্ঘক্ষণ ধরে দাঁড়িয়ে থাকছে ট্রেন। একে দেরিতে চলছে ট্রেন, তার পর অনেক লোকাল বাতিল। ফলে ভিড়ও হচ্ছে বেশি। এর জেরে ভোগান্তি বেড়েছে যাত্রীদের।

ট্রেন দেরিতে চলার কারণে শনিবার সকালে বহু যাত্রীই নির্দিষ্ট সময়ে নিজেদের গন্তব্যে পৌঁছতে পারেননি। এক যাত্রীর ক্ষোভ, ‘‘ট্রেন দেরিতে চলছে, সঠিক সময়ে অফিস পৌঁছতে পারব না। কিন্তু এ সব তো অফিস আর শুনবে না।’’ অনেক যাত্রীর অভিযোগ , ট্রেন কখন ছাড়বে , তার কোনও ঘোষণাও করা হচ্ছে না।

আরও পড়ুন ::

Back to top button