রাজ্য

দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি, মার্চের মাঝামাঝি কালবৈশাখীর সম্ভাবনা বাংলায়

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

West Bengal Weather Forecast : দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি, মার্চের মাঝামাঝি কালবৈশাখীর সম্ভাবনা বাংলায় - West Bengal News 24

দক্ষিণবঙ্গে (South Bengal) মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। উত্তরবঙ্গের (North Bengal) পার্বত্য এলাকাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি হতে পারে মার্চের মাঝামাঝি। বাংলায় কালবৈশাখীরও সম্ভাবনা। মার্চের মাঝামাঝি কালবৈশাখীর সম্ভাবনা বাংলায়।

দক্ষিণবঙ্গ (South Bengal) জুড়ে বৃষ্টির সম্ভাবনা। পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। ১৬ ও ১৭ মার্চ বৃহস্পতি ও শুক্রবার দক্ষিণবঙ্গের (South Bengal) বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে হাওয়া অফিসের খবর। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের (North Bengal) জেলাগুলিতেও।

আজ পশ্চিমের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং পশ্চিম মেদিনীপুরের ঝাড়গ্রাম জেলাতে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ, নদিয়া দুই দিনাজপুরের কিছু অংশে।

৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং ও কালিম্পং জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। ফের ১৩ ১৪ তারিখ নাগাদ আবারও ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিঙে।

পশ্চিমী অক্ষরেখা রয়েছে উত্তরপ্রদেশ (Uttarpradesh) থেকে মহারাষ্ট্র পর্যন্ত‌। এই অক্ষরেখা মধ্যপ্রদেশ ও বিদর্ভের ওপর উপর দিয়ে গিয়েছে। ১৪ মার্চ আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা আসবে। ১৫ মার্চ বুধবার থেকে আবহাওয়া বদল হবে দক্ষিণবঙ্গে (South Bengal)। বুধবারের পর তাপমাত্রা বেশ কিছুটা কমে যাবে। তার আগে কয়েকদিন তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। উল্লেখযোগ্য কোনও পরিবর্তন হবে না।

আরও পড়ুন ::

Back to top button