জাতীয়

বাড়ছে করোনার দাপট , সতর্কতা অবলম্বনে বৈঠক প্রধানমন্ত্রীর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Narendra Modi : বাড়ছে করোনার দাপট , সতর্কতা অবলম্বনে বৈঠক প্রধানমন্ত্রীর - West Bengal News 24

ফের দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা (Covid-19) সংক্রমণ। ফলে করোনা পরিস্থিতি পর্যালোচনায় বুধবার উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) । আতঙ্কের কিছু নেই। কিন্তু সতর্কতায় ঢিলে দেওয়া যাবে না এতটুকু।

জানা গিয়েছে , বৈঠকে টেস্ট, ট্র্যাক, ট্রিট, ভ্যাকসিনেশন এবং কোভিড উপযুক্ত আচরণের ওপর নজর রাখতে বলা হয়েছে। হাসপাতাল গুলিতে মক ড্রিলের কথা বলা হয়েছে। কী কী করণীয়, সতর্কতা মেনে চলার পাশাপশি আলোচনা হয়েছে সম্ভাব্য সংক্রমণ বৃদ্ধির হারের মোকাবিলা নিয়ে।

করোনা এবং ইনফ্লুয়েঞ্জা পরিস্থিতি পর্যালোচনায় বৈঠকের পরে এমনই বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী (Prime Minister)। সংক্রমণের পুরনো ছবি যাতে আর ফিরে না আসে , তা নিশ্চিত করতে উচ্চপর্যায়ের বৈঠক করা হয়। সংক্রমণ ঠেকাতে নতুন করে মাস্ক পরা, দূরত্ববিধি বজায় রাখার মতো সতর্কতামূলক পদক্ষেপের উপর জোর দেওয়ার কথা বলেছেন তিনি। প্রধানমন্ত্রী সচিবালয়ের ওই বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর (Union Health Minister)।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ, নীতি আয়োগের সদস্য (স্বাস্থ্য)-সহ স্বাস্থ্য মন্ত্রকের উচ্চপদস্থ আধিকারিকেরা। দেশের করোনা ও ইনফ্লুয়েঞ্জা পরিস্থিতি পর্যালোচনার পাশাপাশি এই বৈঠকে সংক্রমণের সম্ভাব্য স্ফীতির মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে আলোচনা হয়।

আরও পড়ুন ::

Back to top button