সম্পর্ক

প্রেম-জীবনে আপনি কেমন মানুষ চান, বলে দেবে যে ছবি!

প্রেম-জীবনে আপনি কেমন মানুষ চান, বলে দেবে যে ছবি!
ভালোবাসার মানুষের মনের কথা জানতে শিল্পীর আঁকা অপটিক্যাল ইল্যুশন ছবি সংগৃহীত

সম্প্রতি নেটদুনিয়ায় এমন একটি ছবি ভাইরাল হয়েছে যেটি কিনা বলে দেবে প্রেম-জীবনের বিস্তারিত তথ্য। প্রথম দেখে ছবিটির যে বস্তুটি চোখে পড়বে সে উত্তরই জানান দেবে মানুষ তার সঙ্গীর মধ্যে কোন গুণটি খুঁজছে।

শুনতে অবাক লাগলেও এটিই সত্যি। দৃষ্টিভ্রমসংক্রান্ত এই ধাঁধা থেকে মানুষের চরিত্রও বিশ্লেষণ করা যাবে। এই বিশেষ ছবিটি তৈরি করা হয়েছে ভালোবাসার মানুষের মনের কথা জানার জন্য।

ঝড়ের গতিতে ভাইরাল হওয়া এ ছবিটি দিয়ে আপনিও চাইলে আপনার ভালোবাসার মানুষের মনের কথা জেনে নিতে পারেন।

মানসিক স্বাস্থ্যসংক্রান্ত বিজ্ঞানবিষয়ক পত্রিকা ‘দ্য মাইন্ডস জার্নালে’ প্রকাশিত ছবিটিতে লুকিয়ে রয়েছে ৫টি প্রতিকৃতি। এসব প্রকৃতির মধ্যে কার কোন ছবির দিকে প্রথম দৃষ্টি স্থির হয়, তার ওপরই বিশ্লেষণ করা যাবে মানুষের গতিবিধি ও সম্পর্ক।

আরও পড়ুন :: স্বামী হিসেবে যে পাঁচ পুরুষকে বেশি পছন্দ নারীদের

গবেষকদের দাবি, কেউ যদি সবার প্রথমে কোট পরিহিত এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকাবস্থায় দেখতে পান, তাহলে তিনি গ্রহণযোগ্যতা চাইছেন। অর্থাৎ আপনি যেমন সেভাবেই যেন কেউ আপনাকে ভালোবাসে।

টেবিলে অবস্থিত শিশুটিকে প্রথমে চোখে পড়লে সংশ্লিষ্ট ব্যক্তি আদর-যত্ন চাইছেন সঙ্গীর কাছ থেকে। আপনি সহজেই যেকোনো পরিস্থিতিতে উদ্বিগ্ন ও চাপ অনুভব করেন। এমন পরিস্থিতি মোকাবিলায় সঙ্গী আগেই আপনার মনের অবস্থা বুঝে যাবে এমনও আশা করেন আপনি।

আবার কেউ যদি প্রথমে একজন জাদুকরকে বই পড়তে দেখেন, তার অর্থ তিনি আধ্যাত্মিকভাবে যুক্ত হতে চাইছেন সঙ্গীর সঙ্গে। অর্থাৎ, আপনার আত্মা বা মনের সঙ্গে মিল না থাকলে তেমন কৌতূহল অনুভব করেন না আপনি।

ছবিটিতে তাকানোর সঙ্গে সঙ্গে সাদা পোশাক পরিহিত দুই নারীকে দাঁড়িয়ে থাকতে দেখলে তিনি এক লড়াকু মানুষকে সঙ্গী হিসেবে চান। কারণ, আপনি জীবনে চ্যালেঞ্জ পছন্দ করেন।

আর যারা প্রথমেই ৫টি প্রতিকৃতি মিলিয়ে একজন মানুষের মুখ দেখতে পেরেছেন, তারা চান তাদের ভালোবাসার মানুষটি তাদের বুঝুক। মানুষের মস্তিষ্ক কীভাবে কাজ করে মূলত সেটিই তুলে ধরতে এমন অপটিক্যাল ইল্যুশনের ছবি তৈরি করেন আর্টিস্টরা।

এসব মনস্তাত্ত্বিক ছবি নিয়ে করা হয়েছে গবেষণা ও বিশ্লেষণ। তবে গোটা বিষয়টি কতটা বিজ্ঞানসম্মত, তা নিশ্চিত করতে আরও গবেষণা প্রয়োজন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সূত্র: টিভি ৯ বাংলা

আরও পড়ুন ::

Back to top button