বর্ধমান

ফোন ধরলো না দমকল, পূর্বস্থলীতে ভস্মীভূত বাড়ি

ফোন ধরলো না দমকল, পূর্বস্থলীতে ভস্মীভূত বাড়ি

বর্ধমান জেলার পূর্বস্থলীর এক হতদরিদ্র পরিবারের বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে । এই ঘটনায় দমকল অফিসের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে এলাকায় । অভিযোগ, যথা সময়ে পূর্বস্থলী দমকল অফিসের টেলিফোন নম্বরে ফোন করা হলেও কেউ ফোনই তোলেনি।

ফলে পরিবারের লোকজন ও প্রতিবেশীরা মিলে পুকুর থেকে মেশিন দিয়ে জল তুলে আগুন নেভায় । যদিও তার আগেই ভস্মীভূত হয়ে যায় নগদ টাকা সহ যাবতীয় সামগ্রী । সর্বস্ব হারিয়ে পরিবারটি এখন কার্যত পথে বসেছে ।

জানা গেছে,পূর্বস্থলী থানার কালেকাতলা ১ পঞ্চায়েতের মুড়াগাছা বৈষ্ণবপাড়ার বাসিন্দা পেশায় জনমজুর নিতাই দাসের বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে । করগেট দিয়ে ঘেরা করগেটের ছাউনির দু’কামরার বাড়ি ছিল তাঁর । বৃহস্পতিবার বিকেলে নিতাই দাসের স্ত্রী প্রার্থনা দাস রান্না পর্ব শেষ করে বাড়ির সকলের জন্য খাবারের আয়োজন করছিলেন । ঠিক সেই সময় রান্নাঘর থেকে আগুনের হলকা বের হতে দেখা যায় । নিমেষের মধ্যে গোটা বাড়িটিকে গ্রাস করে আগুনের লেলিহান শিখা ।

জানা গেছে,এক প্রতিবেশীর কাছ পূর্বস্থলী দমকল অফিসের টেলিফোন নম্বর ছিল । কিন্তু তিনি বারবার ফোন করেন । কিন্তু কেউ ফোনই তোলেনি । ফলে জনৈক এক কৃষকের পাম্প মেশিন দিয়ে পুকুর থেকে জল তুলে আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয় বাসিন্দারা ।

নিতাই দাস বলেছেন,আমি একটু একটু করে ১০ হাজার টাকা জমিয়ে বাড়িতে রেখেছিলাম । সেই টাকা আগুনে ছাই হয়ে গেছে । এছাড়া পোশাক পরিচ্ছদ,আসবাবপত্র মিলে প্রায় দুই লক্ষাধিক টাকার সামগ্রী আগুনে ভস্মীভূত হয়ে গেছে বলে তিনি জানিয়েছেন । স্থানীয় বাসিন্দাদের দাবি, ওই হতদরিদ্র পরিবারটিকে সরকারীভাবে সহায়তা করা হোক ।

আরও পড়ুন ::

Back to top button