রাজনীতিরাজ্য

বিজেপির গোষ্ঠী কোন্দলে তালা ঝুলালো পার্টি অফিসে

বিজেপির গোষ্ঠী কোন্দলে তালা ঝুলালো পার্টি অফিসে

বিজেপির গোষ্ঠী কোন্দলের অভিযোগ ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি বর্ধমান শহরে। দলেরই এক গোষ্ঠী পার্টি অফিসে ঝোলাল তালা। চলল হাতাহাতি, ধস্তাধস্তি। সাংগঠনিক জেলা সভাপতির বিরুদ্ধে স্লোগানও দিতে শোনা গেল বিক্ষোভকারীদের। বৃহস্পতিবার এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায়। অশান্তির খবর পেয়ে বর্ধমান থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।

ঘটনার সূত্রপাত গত মাসের শেষের দিকে। পূর্ব বর্ধমান সদর জেলার বিজেপি সহ সভাপতি শ্যামল রায় পদত্যাগ করেন। জেলা সভাপতি অভিজিত্‍ তা ও বর্ধমান দুর্গাপুরের বিজেপি সাংসদ সুরিন্দর সিংহ আহলুওয়ালিয়ার নিষ্ক্রিয়তার অভিযোগ তোলেন তিনি। এরপর শ্যামল রায়কে দল থেকে বহিষ্কার করা হয়।

রাজ্য কার্যালয় সম্পাদক প্রণয় রায় এ সংক্রান্ত নির্দেশিকা দেন। এরপর শ্যামল রায়ের একাধিক অনুগামী একে একে দলের পদ ছাড়তে শুরু করেন। তালিকায় ছিলেন বিজেপি সদর জেলার আদিবাসী মোর্চার সাধারণ সম্পাদক ও রাজ্য কমিটির তপশিলি মোর্চার সদস্য রাজু পাত্র-সহ একাধিক মুখ। বৃহস্পতিবার সেই রাজু পাত্র-সহ শ্যামলঘনিষ্ঠরা বিক্ষোভ দেখাতে শুরু করেন বর্ধমান শহরে দলীয় কার্যালয়ের সামনে। গেটে ঝোলান তালা।

বিক্ষুব্ধদের অভিযোগ, জেলা সভাপতি অভিজিত্‍ তা স্বজনপোষণ করছে। আর তাতে তাঁর সঙ্গী জেলার যুব সভাপতি পিন্টু শ্যাম। শ্যামল রায়কে দলে ফেরানোর দাবিতে বিক্ষোভ দেখান তাঁর অনুগামীরা। অভিজিত্‍ ও পিন্টুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি তোলেন। এদিকে এই বিক্ষোভ দেখাতে দেখাতে জেলা পার্টি অফিসে তালা দিয়ে দেন তাঁরা। এরপরই খবর পেয়ে ছুটে আসেন পিন্টু ও তাঁর দলবল। হাতুড়ি দিয়ে তালা ভাঙেন তাঁরা।

আরও পড়ুন ::

Back to top button