জাতীয়

নিয়োগপ্রাপ্তদের মধ্যে প্রায় ৭১,০০০ নিয়োগপত্র বিতরণ, চাকরির দুনিয়ায় নয়া দিগন্তের উন্মোচন প্রধানমন্ত্রীর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

নিয়োগপ্রাপ্তদের মধ্যে প্রায় ৭১,০০০ নিয়োগপত্র বিতরণ, চাকরির দুনিয়ায় নয়া দিগন্তের উন্মোচন প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendta Modi) ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৩ এপ্রিল, ২০২৩ তারিখে নতুন নিয়োগপ্রাপ্তদের মধ্যে প্রায় ৭১,০০০ নিয়োগপত্র বিতরণ করবেন। অনুষ্ঠানে এই নিয়োগপ্রাপ্তদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ভাষণ প্রদানও করবেন। নিয়োগ সৃষ্টির ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণ করার একটি পদক্ষেপ হল এই রোজগার মেলা।

পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রক এবং শ্রম ও নিয়োগ মন্ত্রকের মাননীয় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শ্রী রামেশ্বর তেলি ডিমাপুরের ইমলিয়াঙ্গার মেমোরিয়াল সেন্টারে নিয়োগপত্র তুলে দেবেন। ভারত সরকারের স্বরাষ্ট্র, ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রকের মাননীয় রাজ্য প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক (Nisith Pramanik) শিলিগুড়িতে আয়োজিত অনুষ্ঠানে মুখ্য অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন এবং নিউ জলপাইগুড়ির রেলওয়ে অফিসার্স ক্লাবে নিয়োগপত্র বিতরণ করবেন।

এই অনুষ্ঠানে বিভিন্ন সরকারি বিভাগ থেকে গুয়াহাটিতে ২০৭ জন, ডিমাপুরে ২১৭ জন ও শিলিগুড়িতে ২২৫ জন প্রার্থীর হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে। উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ে অধিক্ষেত্রের অধীনে ‘রোজগার মেলা’ তিনটি পৃথক স্থানে তথা অসমের গুয়াহাটি, উত্তরবঙ্গের (North Bengal) শিলিগুড়ি ও নাগাল্যান্ডের ডিমাপুরে অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানের অংশ হিসেবে কেন্দ্রীয় বন্দর , নৌ-পরিবহণ ও জলপথ এবং আয়ুষ মন্ত্রী শ্রী সর্বানন্দ সোনোয়াল (Sarbananda Senowal) গুয়াহাটির রেলওয়ে রং ভবন কালচারাল হলে নব নিয়োগপ্রাপ্ত তরুণদের হাতে নিয়োগপত্র তুলে দিবেন।

সমগ্র দেশ থেকে নির্বাচিত নতুন নিয়োগপ্রাপ্তরা ভারত সরকারের অধীনেট্রেন ম্যানেজার, স্টেশন মাস্টার, সিনি. কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টর, কনস্টেবল, স্টেনোগ্রাফার, জুনিয়র অ্যাকাউন্টেন্ট, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর,ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট, সিনি. ড্রাফ্টসম্যান, জেই/সুপারভাইজার,অ্যাসিস্ট্যান্ট প্রোফেসর, শিক্ষক, লাইব্রেরিয়ান, নার্স, প্রবেশনারিঅফিসার, পিএ, এমটিএস ইত্যাদির মতো বিভিন্ন পজিশন/পোস্টে যোগদান করবেন।

আরও পড়ুন ::

Back to top button