রাজ্য

রবি ও সোমবার রাজ্যে হবে বজ্র বিদ্যুত্‍ সহ শিলা বৃষ্টি, বইবে ঝড়ো হাওয়া

West Bengal Weather Forecast : রবি ও সোমবার রাজ্যে হবে বজ্র বিদ্যুত্‍ সহ শিলা বৃষ্টি, বইবে ঝড়ো হাওয়া - West Bengal News 24

আগামী চার-পাঁচ দিন গোটা বঙ্গে ঝড় বৃষ্টি চলবে। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত শিলাবৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বীরভূম মুর্শিদাবাদ বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলায়। শিলা বৃষ্টি যখন হবে তখন ঘন্টায়৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে।

উত্তরবঙ্গে রবি ও সোমবার শিলাবৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার জেলায়। শনিবার আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ কুমার দাস এই খবর জানান। তিনি বলেন,এই মুহূর্তে আমাদের রিজিয়নে যদি বলা যায় একটি অক্ষরেখা রয়েছে। যার অবস্থান হচ্ছে সিকিম নর্থ বেঙ্গল থেকে নর্থ ছত্রিশগড় পর্যন্ত এক ক্রস বিহার এবং ঝাড়খন্ড এলাকায়।

এর ফলে কিছু মোয়াশচার আমাদের রিজিনে ঢুকছে। তার ফলে থান্ডার স্টর্ম অ্যাক্টিভিটি আমাদের রাজ্যে হওয়ার সম্ভাবনা থাকছে। নর্থ বেঙ্গল এবং সাউথ বেঙ্গল দুই জেলাতেই আগামী চার থেকে পাঁচ দিন আমাদের রিজেনে এই ওয়েদার অ্যাক্টিভ থাকবে। প্রত্যেকদিন সাউথ বেঙ্গল এবং নর্থবেঙ্গলে কোন না কোন জেলাতে থান্ডার স্ট্রম অ্যাক্টিভিটি থাকবে। তার সঙ্গে শিলাবৃষ্টিরও সম্ভাবনা থাকছে।

সাউথ বেঙ্গলে চান্সেস রয়েছে । আজকে শিলাবৃষ্টি বীরভূম ,মুর্শিদাবাদ, বাঁকুড়া, ওয়েস্ট বর্ধমান এই জেলাগুলিতে হতে পারে।শিলাবৃষ্টির সম্ভাবনা থাকছে আজ কাল এবং পরশু। তার সাথে থাকবে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া ।নর্থ বেঙ্গলে আজ এবং আগামীকাল শিলাবৃষ্টি এবং ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে দার্জিলিং কালিংপং এবং আলিপুরদুয়ার এই জেলাগুলোতে। এই পরিস্থিতি ৩মে অবধি থাকবে।

কলকাতার ক্ষেত্রে আংশিক মেঘলা আকাশ এবং দিনের বেলায় ডিসকমপোর্ট ওয়েদার থাকবে আজ এবং আগামীকাল। কিন্তু আফটার নুন থান্ডারস্টর্ম অ্যাক্টিভিটির একটি চান্সেস রয়েছে। কলকাতার ক্ষেত্রে তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি থেকে ৩৬ ডিগ্রি কাছাকাছি। কাল ৩৫ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভাবনা থাকছে এবং পরশুদিন সোমবার ক্লাউডিংটা বেড়ে যাবে । তাই বৃষ্টির সম্ভাবনা ও বাড়বে । তার ফলে তাপমাত্রা দু-এক ডিগ্রি কমবে । এই মুহূর্তে হিট ওয়েব কোন পরিস্থিতি নেই। কলকাতার ক্ষেত্রে বৃষ্টি ৩০% ঘাটতি রয়েছে বলে গনেশ বাবু জানান।

আরও পড়ুন ::

Back to top button