রাজ্য

১লা মে থেকে আগামী ১০দিন হাওড়া লাইনে বন্ধ থাকবে একগুচ্ছ লোকাল ট্রেন, জানিয়ে দিল রেল

১লা মে থেকে আগামী ১০দিন হাওড়া লাইনে বন্ধ থাকবে একগুচ্ছ লোকাল ট্রেন, জানিয়ে দিল রেল

লকডাউনের পর ফের ট্রেন চলাচল শুরু হলেও গত এক বছরের কাছাকাছি সময় ধরে থার্ড লাইন ও রেলের ইন্টারলকিংয়ের কাজ চলেছে। তার জেরেও মাঝেমধ্যেই লোকাল ট্রেনে চলাচলে কোপ পড়েছে। এরপর ফের এক দফায় টানা বন্ধ লোকাল ট্রেন।ফের ভোগান্তির মুখে পড়তে চলেছেন হাওড়া লাইনের ট্রেনযাত্রীরা। আগামী ১ মে থেকে ১০ মে পর্যন্ত হাওড়া ডিভিশনে বাতিল থাকবে একগুচ্ছ লোকাল ট্রেন।

ফলে এই দশদিন ভুগতে হবে যাত্রীদের। শনিবার এই ঘোষণা করে রেল জানিয়েছে, ওই কয়েকদিন লিলুয়া-বর্ধমান শাখায় ট্র্যাফিক ও পাওয়ার ব্লকের কাজ চলবে। সেই কারণে ওই লোকাল ট্রেনগুলি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

টানা দশ দিন এই এতগুলি ট্রেন বাতিল থাকার ফলে ওই লাইনে বাকি ট্রেনগুলিতে অতিরিক্ত ভিড় হওয়ার সম্ভাবনাও থাকছে। ফলে নিত্যযাত্রীদেরও নাকাল হওয়ার সম্ভাবনা বাড়ল।

প্রতিদিন শহরতলি ও আশপাশের জেলাগুলি থেকে প্রচুর মানুষ জীবীকার টানে লোকাল ট্রেনে হাওড়ায় আসেন। কিন্তু মাসের শুরুতে টানা ১০ দিন এভাবে ট্রেন বাতিল থাকার ফলে বড় ধরনের সমস্যায় পড়তে পারেন নিত্যযাত্রীরা। তাই ওই সময় কোনও পরিকল্পনা করার আগে একবার বাতিল ট্রেনের তালিকা দেখে নিন।

রেলের তরফে জানান হয়েছে, হাওড়ার মেন লাইনে ওই সময় মোট ৬ জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। তালিকায় রয়েছে ১ জোড়া পান্ডুয়া লোকাল, ২ জোড়া বর্ধমান লোকাল, ১ জোড়া তারকেশ্বর লোকাল, ১ জোড়া গুড়াপ লোকাল ও ১ জোড়া শ্রীরামপুর লোকাল।

আরও পড়ুন ::

Back to top button