হাওড়া

স্কুলে আসতেন না অথচ বেতন নিয়মিত পেতেন, অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হল শিক্ষককে

স্কুলে আসতেন না অথচ বেতন নিয়মিত পেতেন, অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হল শিক্ষককে

শিক্ষা নিয়ে যে দিনের পর দিন অনিয়ম চলছে তার প্রমাণ কিছুদিন আগেই মিলেছে। স্কুলে আসতেন না অথচ বেতন পেতেন নিয়মিত কিছুদিন আগেই অভিভাবক ও স্থানীয় মানুষের প্রতিবাদে তার হাতেনাতে প্রমাণ পর্যন্ত মিলেছিল।

শেষ পর্যন্ত অভিভাবক ও এলাকার মানুষের দাবি মেনে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হল ডোমজুড়ের নিবড়া প্রাইমারী স্কুলের শিক্ষক ধ্রুবজ্যোতি সেনকে। এই দিন জেলা শিক্ষা দফতর এই নির্দেশ তাঁর কাছে পাঠিয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, ধ্রুবজ্যোতি বাবু স্কুলে আসতেন না অথচ বেতন পেতেন নিয়মিত। অথচ এই স্কুলের শতাধিক ছাত্র ছাত্রী রয়েছে। একজন শিক্ষক দিনের পর দিন অনুপস্থিত থাকার জন্য পঠন পাঠনে অসুবিধা হচ্ছিল। বহু দিন ধরেই এই নিয়ে ক্ষোভে ফুঁসছিল এলাকার লোকজন। এলাকার বাসিন্দাদের অভিযোগ, এই বিষয়ে শাসক দলের নেতাদের ঘনিষ্ঠ থাকার সুবাদে তিনি এই অনৈতিক সুযোগ নিতেন।

এই বিষয়টি নিয়ে ডোমজুড় এলাকায় তীব্র প্রতিবাদ শুরু হয়েছিল। বিষয়টি নিয়ে হাওড়া জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ শ্রীধর মন্ডল জানান, “যে কোন শিক্ষকেরই নিয়মিত স্কুলে আসা উচিত। অন্যায় বরদাস্ত করা উচিত নয়।” উল্লেখ্য এই ইস্যুতে চাঞ্চল্য ছড়িয়েছে নিবড়া এলাকায়।

বিষয়টি নিয়ে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অমর চট্টোপাধ্যায় জানান, “আমি নিজেও চেষ্টা করেছিলাম যাতে উনি স্কুলে আসেন। ডি আই কে সব জানিয়েছিলাম। তিনি সব নির্দেশ দিয়েছেন। রাজনৈতিক হাত থাকলে এমনটা হয়।”

আরও পড়ুন ::

Back to top button