হাওড়া

হাওড়া স্টেশন থেকে উদ্ধার বিপুল পরিমাণ সোনার অলঙ্কার, মূল্য দেড় কোটিরও বেশি

হাওড়া স্টেশন থেকে উদ্ধার বিপুল পরিমাণ সোনার অলঙ্কার, মূল্য দেড় কোটিরও বেশি

ট্রাঙ্কে করে নিয়ে যাচ্ছিলেন বিপুল পরিমাণ সোনার অলঙ্কার। যা দেখে সন্দেহ হয় রেল পুলিশের। তারপরই আটক করে শুরু হয় জিজ্ঞাসাবাদ। তল্লাশি চালাতেই মেলে ২.৯৮৫ কেজির স্বর্ণলংকার।

যার বাজার মূল্য আনুমানিক ১ কোটি ৭৭ লক্ষ ৪৫ হাজার ৮২৫ টাকা। ঘটনাটি ঘটেছে হাওড়া স্টেশনে। শনিবারের ঘটনার পর পুলিশ তদন্তে নেমেছে। পুলিশ জানিয়েছে, সোনার গয়নার কোনও বৈধ নথি দেখাতে পারেননি সংশ্লিষ্ট ব্যক্তি। তাই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ধৃতের নাম অভিজিত্‍ কুমার। বাড়ি বিহারের মুজাফফরপুর জেলার সরাইগঞ্জ এলাকায়। আরপিএফ জানিয়েছে, শনিবার দিন ওই ব্যক্তিকে একটি বড় বাক্স নিয়ে সন্দেহজনক অবস্থায় দেখতে পায় আরপিএফ। তাঁকে আটক করে তার বাক্স পরীক্ষা করার সময় এই বিপুল অঙ্কের সোনা উদ্ধার হয়।

জিজ্ঞাসাবাদে ওই ব্যক্তি জানায়, এই সোনার অলংকার তাঁর পিতা রাকেশ কুমার ভার্মার। বিহারের মুজাফফরপুর এলাকাতে তাঁদের শ্রী অলংকার মন্দির নামের সোনার দোকানও রয়েছেন। আর সেই দোকানের জন্যই এই সোনার অলংকার সে নিয়ে যাচ্ছিলেন তিনি। যদিও বৈধ কাগজ দেখাতে পারেননি ধৃত অভিজিত্‍ কুমার। এরপরই রেল সুরক্ষা আধিকারিকরা কলকাতার শুল্ক বিভাগের অধিকারিকদের খবর দেয়। শুল্ক বিভাগের আধিকারিকরা তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন ::

Back to top button