ক্রিকেট

বাংলার ঋদ্ধিমানের দাপুটে ইনিংস, লখনউকে হারিয়ে আইপিএলে প্লে অফের পথ অনেকটাই নিশ্চিত গুজরাতের জন্য

বাংলার ঋদ্ধিমানের দাপুটে ইনিংস, লখনউকে হারিয়ে আইপিএলে প্লে অফের পথ অনেকটাই নিশ্চিত গুজরাতের জন্য

লখনউকে হারিয়ে প্লে অফের পথে গুজরাত। টসে জিতে প্রথমে গুজরাতকে ব্যাট করতে পাঠান ক্রুণাল। ঘরের মাঠে দেখা গেল ঋদ্ধি-শুভমন শো। এ বারের আইপিএলে ঋদ্ধিকে লাইসেন্স দিয়ে রেখেছে গুজরাত টাইটান্স।

আজ প্রথমে ব্যাট করেই জিতল গুজরাত। ২০ ওভারে ২ উইকেটে ২২৭ রান তুলেছিল টাইটান্স। শুভমান গিল ৫১ বলে ৯৪ ও ডেভিড মিলার ১২ বলে ২১ রানে অপরাজিত থাকেন। গিলের ইনিংসে ছিল ২টি চার ও সাতটি ছয়।এরপর ক্রিজে আসেন হার্দিক পাণ্ডিয়া। এসেই মারকাটারি ব্যাটিং শুরু করেন। অপরদিকে নিজের শতরান পূরণ করেন শুভমান গিল।

হার্দিক ও শুভমান ঝড়ের গতিতে ৪২ রানের পার্টনারশিপ পূরণ করেন। ১৫ বলে ২৫ রান করে মহসিন খানের বলে আউট হন হার্দিক। এরপর ক্রিজে আসেন ডেভিড মিলার। শুভমান গিলের সঙ্গে তিনিও স্লগ ওভারে দ্রুত গতিতে রান তোলা শুরু করেন। তাদের ব্যাটেই গুজরাতেপ ইনিংস দুশো পার করে।

গুজরাত টাইটান্স লখনউয়ের সামনে জেতার জন্য ২২৮ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭১ রানের বেশি তুলতে পারেনি হার্দিকের দাদা ক্রুণাল পাণ্ডিয়ার নেতৃত্বাধীন দল। ১১ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লখনউ তৃতীয় স্থানেই রইল। যদিও আজ রাজস্থান রয়্যালস জিতলে তারা চারে নেমে যাবে।

রবিবারের ইনিংস প্রসঙ্গে গিল বলেন, ‘এটা খুব ভালো ব্যাটিং উইকেট ছিল।ঋদ্ধি ভাইয়ের সঙ্গে জুটিটা দারুণ উপভোগ করেছি। আমাদের ব্যাটিং প্রতিদিনই উন্নতি করেছে।’

আরও পড়ুন ::

Back to top button