হুগলি

তীব্র দাবদাহ, সঙ্গে জল সংকট! এক বালতি জলের জন্য গোটা দিন অপেক্ষা করতে হচ্ছে বাসিন্দাদের

তীব্র দাবদাহ, সঙ্গে জল সংকট! এক বালতি জলের জন্য গোটা দিন অপেক্ষা করতে হচ্ছে বাসিন্দাদের

দহনে জ্বালায় জ্বলছে গোটা বাংলা। এই পরিস্থিতিতে কোথাও লোডশেডিং কোথাও আবার পানীয় জলের আকাল। হুগলির ডানকুনির রঘুনাথপুর এলাকা। সেখানে নলবাহিত কল থেকেও পড়ছে না জল। অন্যদিকে, দীর্ঘদিন খারাপ অবস্থায় পড়ে রয়েছে হ্যান্ড পাম্পগুলি। অপরদিকে, পানীয় জলের সমস্যার কথা শিকার করে নিয়ে দ্রুত সমাধানের আশ্বাস পঞ্চায়েত প্রধানের।

বিগত কয়েকদিন ধরে লাফিয়ে লাফিয়ে রাজ্যজুড়ে বেড়ে চলছে তাপমাত্রার পারদ। চিকিত্‍সকরা পরামর্শ দিচ্ছেন গরম থেকে বাঁচার জন্য বেশি করে জল পান করার। বেশি জল তো দূরের কথা সামান্য এক বালতি জলের জন্য গোটা দিন অপেক্ষা করতে হচ্ছে হুগলির ডানকুনি থানার রঘুনাথপুর এলাকার বাসিন্দাদের। পর্যাপ্ত পানীয় জলের পরিষেবা না থাকায় জল কিনে খেতে হচ্ছে এই এলাকার বাসিন্দাদের।

নলবাহিত কলের সামনে বালতি নিয়ে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও মিলছে না জল এমনটাই অভিযোগ এলাকার বাসিন্দাদের। অন্যদিকে, এই এলাকার একাধিক হ্যান্ডপাম্প ভাঙা অবস্থায় পড়ে রয়েছে। ফলে, দীর্ঘদিন ধরে চরম জল কষ্টে ভুগছেন রঘুনাথপুর এলাকার বাসিন্দারা। বিষয়টি স্বীকারও করে নিয়েছেন খোদ পঞ্চায়েত প্রধান কেষ্ট মণ্ডল।

তিনি জানান, “ওই অঞ্চলের যে জলের পাইপগুলি রয়েছে সেগুলি বহুদিনের পুরনো। সেগুলিকে পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ চলছে। এছাড়াও উত্তরপাড়া অঞ্চলের তিনটি পাম্পিং স্টেশন তৈরি করা হয়েছে। এই পাম্পিং স্টেশনগুলি থেকে আগামী দিনে পানীয় জলের পরিষেবা দেওয়া হবে রঘুনাথপুর অঞ্চলে। প্রশাসনিক স্তরে কাজ চলছে খুব শীঘ্রই স্থানীয় মানুষদের জল সমস্যা মিটবে।”

আরও পড়ুন ::

Back to top button