কর্ম সন্ধান

Indian Railway : দক্ষিণ-পূর্ব সেন্ট্রাল রেলওয়েতে কর্মী নিয়োগ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Indian Railway : দক্ষিণ-পূর্ব সেন্ট্রাল রেলওয়েতে কর্মী নিয়োগ

ভারতীয় রেলে চাকরির দারুণ সুযোগ। দক্ষিণ-পূর্ব সেন্ট্রাল রেলওয়েতে (South Eastern Central Railway) চলছে কর্মী নিয়োগ। ভারতীয় রেলওয়ের (Indian Railway) তরফে এই শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, ট্রেড অ্যাপ্রেন্টিস পদে ৫৪৮টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। উচ্চ মাধ্য়মিক পাশ হলেই এই শূন্যপদে আবেদন করা যাবে।

দক্ষিণ-পূর্ব সেন্ট্রাল রেলওয়ের তরফে জানানো হয়েছে, ৫৪৮টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। ট্রেড অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ করা হবে। গত ৩ মে থেকে এই শূন্যপদে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ৩ জুন অবধি এই শূন্য়পদে আবেদন করা যাবে। আগ্রহী আবেদনকারীরা অনলাইনে দক্ষিণ-পূর্ব রেলের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন।

ট্রেড অ্যাপ্রেন্টিসের মোট ৫৪৮টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। অনলাইনে এই শূন্য়পদে আবেদন করতে হবে। গত ৩ মে থেকে এই শূন্যপদে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

আগামী ৩ জুন অবধি এই পদে আবেদন করা যাবে। এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীদের অবশ্যই সরকার স্বীকৃত কোনও বোর্ড থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে দ্বাদশ শ্রেণি পাশ করতে হবে।

পাশাপাশি আবেদনকারীদের আইটিআই পাশের সার্টিফিকেট থাকতে হবে। আবেদনকারীর বয়স ন্য়ূনতম ১৫ বছর হতে হবে। আবেদনের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ২৪ বছর হতে পারবে। আবেদনকারীদের প্রাপ্ত নম্বরের উপরে ভিত্তি করে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে।

আরও পড়ুন ::

Back to top button