কর্ম সন্ধান

সাধারণ গ্রাজুয়েশন, ৩২ জন পড়ুয়াকে মোটা বেতনের চাকরী দিল টাটা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

সাধারণ গ্রাজুয়েশন, ৩২ জন পড়ুয়াকে মোটা বেতনের চাকরী দিল টাটা

হুগলির চন্দননগর বৌবাজার এলাকায় অবস্থিত খলিসানী মহাবিদ্যালয়। ন্যাক বলছে সেটি বি প্লাস-প্লাস ক্যাটাগরির কলেজ। আর্টস,কমার্স,সায়েন্স মিলিয়ে প্রায় আড়াই হাজারের মতো পড়ুয়া রয়েছেন। ছাত্র-ছাত্রীদের লক্ষ্য কলেজ পাশ করে কিছু একটা চাকরি পাওয়া। কারণ সরকারি চাকরি পেতে খানিকটা সময় লাগবে। তাই পড়ুয়ারা মূলত বেছে নেন বেসরকারি কোনও চাকরি।খলিসানী কলেজ সেই সুযোগটাই যেন করে দিল তাদের পড়ুয়াদের।

আনন্দে কার্যত চোখের জল ধরে রাখতে পারছেন না ওই পড়ুয়ারা। যেখানে মূলত ইঞ্জিনিয়ারিং কলেজ পাশ পড়ুয়ারাই চাকরি পেয়ে থাকেন সেখানে একটি সাধারণ ডিগ্রি কলেজের পড়ুয়াদের এমন সুযোগ দিয়েছে টাটা যা কার্যত ভাবতেই পারছেন না তাঁরা।

অধ্যক্ষ অর্ঘ্য বন্দ্যোপাধ্যায় বলেন,”সাধারণত ইঞ্জিনিয়ারিং কলেজে এধরনের ক্যাম্পাসিং হয়। টিসিএস-এর মত সংস্থা ক্যাম্পাসিং করবে এই সুযোগ হাতছাড়া করতে চাইনি। আমাদের মত কলেজে যা অন্যান্য কলেজ থেকে ধারে ভারে অনেকটা পিছিয়ে আছে। চাকরি না থাকায় ডিগ্রি কলেজে ছাত্র ছাত্রী কমছে উল্লেখযোগ্য ভাবে সেখানে এই সুযোগ দৃষ্টান্ত হতে পারে।”

কলেজে ইঞ্জিনিয়ারিং কলেজ এর মত পরিকাঠামো নেই। তবুও ক্যারিয়ার কাউন্সিলিং এর মাধ্যমে পড়ুয়াদের কিছুটা প্রশিক্ষিত করা হয়।এই ক্যাম্পাসিং থেকে অন্য কোম্পানিও আগ্রহ দেখাচ্ছে। প্রতিবছর দেড় হাজার থেকে আঠারাশো ছাত্র ছাত্রী স্নাতক হন। কিন্তু তাঁরা ভাবেন কী করবেন। এই পরিস্থিতিতে এহেন চাকরি , স্বাভাবিকভাবেই খুশি সকলে।

আরও পড়ুন ::

Back to top button