পশ্চিম মেদিনীপুর

পশ্চিম মেদিনীপুরের দাসপুরে হবে গোল্ড হাব, কাজের অগ্রগতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে জেলাশাসক

পশ্চিম মেদিনীপুরের দাসপুরে হবে গোল্ড হাব, কাজের অগ্রগতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে জেলাশাসক

পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরে গোল্ড হাব করা হবে। অনেক আগেই সে কথা ঘোষণা করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী, শিলান্যাসও হয়েছে।

দেখা হয়েছে জমিও। কিন্তু কাজের অগ্রগতি কতটা? এবার তা খতিয়ে দেখতে ঘটনাস্থলে গেলেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক খুরশিদ আলি কাদরি।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরের বহু মানুষ সোনার কাজের ওপর নির্ভরশীল। অনেকে বাড়িতেও সেই কাজ করেন। আবার অনেকে চলে যান ভিন রাজ্যে। তাই দাসপুরে গোল্ড হাব তৈরির সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। সাত কোটি আশি লক্ষ টাকা ব্যায়ে দাসপুরে গোল্ড হাব তৈরির পরিকল্পনা নেওয়া হয়।

ইতিমধ্যেই যে প্রকল্পের শিলান্যাস করেছেন মুখ্যমন্ত্রী। চলতি বছরে ১৬ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী একটি ভার্চুয়ালি অনুষ্ঠানের মাধ্যমে দাসপুরে গোল্ড হাবের শিলান্যাস করেন। কিন্তু কোথায় হবে সেটা? তার জন্য কী জমি চিহ্নিত করা হয়েছে? কোথায় সেই জমি। এবার তা দেখতে ঘটনাস্থলে গেলেন জেলাশাসক।

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরের ফরিদপুরে গোল্ড হাবের জমি চিহ্নিতকরণ করা হয়েছে। ফরিদপুরের সেই এলাকা পরিদর্শন করেন পশ্চিম মেদিনীপুর জেলাশাসক খুরশেদ আলী কাদরী। উপস্থিত ছিলেন দাসপুরের বিধায়ক মমতা ভূঁইয়াও। জেলাশাসক জানান, দ্রুত গোল্ড হাবের কাজ শুরু হবে। সেই জন্য সমস্ত ধরনের পদক্ষেপ করা হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button