বীরভূম

বর্ধমানে অভিষেকের কর্মসূচির আগেই গোষ্ঠীকোন্দল চরমে

বর্ধমানে অভিষেকের কর্মসূচির আগেই গোষ্ঠীকোন্দল চরমে

বীরভূম জেলার কর্মসূচি শেষ করে শুক্রবার বর্ধমানে জেলায় পা রাখছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় । আর এই জেলায় নবজোয়ার কর্মসূচিতে গোষ্ঠী দ্বন্দ্বের দিকে যে বিশেষ নজর থাকবে তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদকের তা এক রকম স্পষ্ট ।

সেই সঙ্গে, বীরভূম এবং বর্ধমান দুই জেলারই দায়িত্বে ছিলেন অনুব্রত মণ্ডল । তাঁর অনুপস্থিতিতে জেলায় কী বার্তা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায় সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

শুক্রবার থেকে টানা চার দিন মোট 19 টি কর্মসূচিতে অংশ নেবেন অভিষেক। এর মধ্যে রোড-শো, জনসভা ছাড়াও বেশ কিছু মন্দিরে পুজো দেবেন অভিষেক। এদিন তিনটে নাগাদ বীরভূম থেকে কেতুগ্রামের ফুটিসাঁকোতে আসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে রোড-শো করার পর কেতুগ্রামের পাঁচুন্দিতে জনসভা করবেন তিনি। সেখান থেকে বিকেল পাঁচটা নাগাদ কাটোয়ার জগদানন্দপুর গ্রামে রাধাগোবিন্দ মন্দিরে পুজো দেবেন অভিষেক। এরপর সন্ধে ছটা নাগাদ কাটোয়ার কুরচি মোড়ে তিনি আরও একটি রোড-শো করবেন। কাটোয়ার পরে সন্ধ্যা সাতটা নাগাদ তিনি পূর্বস্থলীর পারুলিয়া মোড়েও একটি রোড-শোয় অংশ নেবেন।

অভিষেক যখন বর্ধমান সফরে যাচ্ছেন, তখন দলের অন্দরে প্রবল কোন্দল প্রকাশ্যে এসে গিয়েছে । দলীয় সূত্রে জানা গিয়েছে, প্রাথমিকভাবে পূর্বস্থলীতে দলের কর্মীরা কাকে প্রার্থী হিসাবে দেখতে চায় তা নিয়ে ভোটাভুটি হওয়ার কথা থাকলেও দলীয় কোন্দলের জেরে তা বাতিল করা হয়েছে। যদিও দলীয় নেতৃত্বের দাবি এই ধরনের কোনও কর্মসূচির কথা এখানে ছিলই না। এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায় জেলার ব্লকগুলির মধ্যে সবচেয়ে বেশি নজর দিয়েছেন অনুব্রত মণ্ডলের অধীনে থাকা ব্লকগুলিতে। জেলার 23 ব্লকের মধ্যে বীরভূম জেলা লাগোয়া কেতুগ্রাম, আউশগ্রাম ও মঙ্গলকোট এই তিনটি ব্লকের দায়িত্বে ছিলেন অনুব্রত মণ্ডল।

ফলে এর আগে কোনও নেতা মন্ত্রীকে সেইভাবে ওই ব্লকে জনসভা করতে দেখা যায়নি। অন্যদিকে অনুব্রত মণ্ডলের সভা করলে ভিড় উপচে পড়ত। সেই ‘অনুব্রতর গড়’ বলে পরিচিত তিনটি ব্লকেই যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। চলতি বীরভূম জেলা সফরেও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রোড-শো থেকে জনসভা সবেতেই ভিড় উপচে পড়েছিল। ফলে অনুব্রত মণ্ডলের ক্যারিশমা ছাড়াও তৃণমূল কংগ্রেস চলতে পারে সেই বার্তাই কী দেবেন অভিষেক, প্রশ্ন খোদ তৃণমূল কংগ্রেসেরই ।

আরও পড়ুন ::

Back to top button