ঝাড়গ্রাম

তৃণমূল ও আদিবাসী প্রার্থীকে ভোট নয়, লড়বেন কুড়মি সামাজিক প্রার্থীরা

স্বপ্নীল মজুমদার

তৃণমূল ও আদিবাসী প্রার্থীকে ভোট নয়, লড়বেন কুড়মি সামাজিক প্রার্থীরা

আসন্ন পঞ্চায়েত নির্বাচনে লড়বেন কুড়মি সামাজিক প্রার্থীরা। তৃণমূলকে ভোট দেবেন না কুড়মিরা। যেখানে কুড়মি সামাজিক প্রার্থীরা থাকবে না সেখানে তৃণমূল বাদে অন্য দলের প্রার্থীদের ভোট দেওয়া হবে। তবে কুড়মিদের বিরোধিতা করা আদিবাসী জনগোষ্ঠীর কোনও প্রার্থীকেই ভোট দেবেন না কুড়মিরা।

শুক্রবার ঝাড়গ্রাম শহরের একটি অতিথিশালায় দীর্ঘ বৈঠকের পর সাংবাদিক বৈঠক করে একথা ঘোষণা করলেন কুড়মিদের ঘাঘর ঘেরা কেন্দ্রীয় কমিটির মুখপাত্র অশোক মাহাতো। এদিন ঘাঘর ঘেরা আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সদস্যরা দুপুর থেকে আলোচনায় বসেছিলেন।

বিকেলে সাংবাদিক বৈঠক করে তাঁরা জানান, মিথ্যা অভিযোগে রাজেশ মাহাতো সহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের অবলম্বে মুক্তি দিতে হবে। কুড়মিদের জনজাতি তালিকাভুক্তি করার স্বপক্ষে রাজ্য সরকার কেন্দ্রের কাছে উপযুক্ত কমেন্ট ও জাস্টিফিকেশন সহ রিপোর্ট না পাঠালে পঞ্চায়েত ভোটে তৃণমূলকে ভোট দেবেন না কুড়মিরা।

কুড়মি সামাজিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন আসনে প্রার্থী দেওয়া হবে। আজিবাসী জনগোষ্ঠী কুড়মিদের বিরোধিতা করায় কোনও দলের আদিবাসী প্রার্থীদের কুড়মিরা ভোট দেবেন না। যেখানে কুড়মি সামাজিক প্রার্থী থাকবে না সেখানে অন্য দলের প্রার্থীদের বিবেক ভোট দিতে বলেছেন ঘাঘর ঘেরা আন্দোলনের নেতারা।

আরও পড়ুন ::

Back to top button