প্রযুক্তি

টুইটার বিজ্ঞাপন থেকে পাওয়া যাবে আয়ের অংশ

টুইটার বিজ্ঞাপন থেকে পাওয়া যাবে আয়ের অংশ

বিজ্ঞাপন থেকে আয়ের অংশ কনটেন্ট নির্মাতাদের দেবে টুইটার। শিগগিরই এ সুবিধা চালু করা হবে বলে গতকাল এক টুইটে (টুইটারে দেওয়া বার্তা) জানিয়েছেন টুইটারের মালিক ইলন মাস্ক। নতুন এ সুবিধা শুধু নীল টিক ব্যবহারকারী কনটেন্ট নির্মাতারা পাবেন বলে উল্লেখ করেছেন তিনি।

বিজ্ঞাপন থেকে আয়ের অংশ কনটেন্ট নির্মাতাদের সঙ্গে ভাগাভাগি করতে প্রাথমিকভাবে প্রায় ৫০ লাখ ডলারের তহবিলও তৈরি করেছে টুইটার। নতুন এ উদ্যোগের আওতায় কনটেন্ট নির্মাতাদের পোস্টের মন্তব্যের ঘরে বিজ্ঞাপন দেখানো হবে। বিজ্ঞাপনগুলো কতজন নীল টিক ব্যবহারকারী দেখেছেন, তার ওপর ভিত্তি করে আয়ের নির্দিষ্ট অংশ কনটেন্ট নির্মাতাদের দেবে খুদে ব্লগ লেখার সাইটটি।

উল্লেখ্য, কম্পিউটার ব্যবহারকারীরা মাসে আট ডলারের বিনিময়ে ব্লু টিক সুবিধা ব্যবহার করতে পারলেও আইফোন ও অ্যান্ড্রয়েড ফোনে নীল টিক যোগ করতে খরচ হয় ১১ ডলার। টুইটারের নতুন সব সুবিধা অন্য ব্যবহারকারীদের আগে পরখের সুযোগ মিলে থাকে সেবাটিতে। তবে সব দেশে এখনো নীল টিক ব্যবহারের সুযোগ চালু হয়নি।

গত বছরের অক্টোবরে টুইটার কিনে নেন ইলন মাস্ক। এরপর কর্মী ছাঁটাইসহ তাঁর বিভিন্ন হঠকারী সিদ্ধান্তের কারণে টুইটারে বিজ্ঞাপনের সংখ্যা কমে গেছে। তাই বিজ্ঞাপনের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি কনটেন্ট নির্মাতাদের আকর্ষণ করতে নতুন এ উদ্যোগ নিয়েছে টুইটার।

সূত্র: রয়টার্স

আরও পড়ুন ::

Back to top button