রাজনীতিরাজ্য

লোকসভায় সাসপেন্ড হতেই অধীরের পাশে তীব্র সমালোচক কল্যাণ, পাশে দাঁড়িয়েছেন যুবনেতা দেবাংশু

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Adhir Ranjan Chowdhury : লোকসভায় সাসপেন্ড হতেই অধীরের পাশে তীব্র সমালোচক কল্যাণ, পাশে দাঁড়িয়েছেন যুবনেতা দেবাংশু - West Bengal News 24

সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সামনেই অধীর চৌধুরীর দিকে মারমুখী হয়ে তেড়ে গিয়েছিলেন বিজেপি সাংসদ বিরেন্দর মস্ত। তার ভূমিকা নিয়ে স্পিকার কড়া সমালোচনা করায় বিজেপি সাংসদ অবশ্য ক্ষমাও চেয়ে নেন। কিন্তু তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি ?

কেন হল না সেই প্রশ্নও তুলতে শুরু করেছেন অনেকে। লোকসভায় বাদল অধিবেশন চলাকালীন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর (Adhir Ranjan Chowdhuri) নামে স্পিকারের কাছে এই অভিযোগ করেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী। অবিলম্বে তাঁকে সাসপেন্ড করার দাবি করেন।

সূত্রের খবর, নিয়মিত বিভিন্ন ইস্যুতে হাউসে ডিস্টার্ব করেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। তথ্য ছাড়া এমন কিছু কথা বলেন যাতে দেশের ভাবমূর্তি নষ্ট হয়। অধীরের (Adhir Ranjan Chowdhuri) পাশে দাঁড়াতে দেখা যায় তাঁর বরাবরের তীব্র সমালোচক তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে (Kalyan Banerjee)। তিনি স্পষ্ট বলেন, “অধীরকে সাসপেন্ড করে অন্যায় করেছে। অধীরের সঙ্গে রাজনৈতিক মতবিরোধ আছে। কিন্তু যা হয়েছে তা অত্যন্ত লজ্জার।”

অধীরের (Adhir Ranjan Chowdhuri) পাশে দাঁড়িয়ে দেবাংশু লেখেন, ‘বিরোধী দলনেতাকে লোকসভা থেকে সাসপেন্ড করার ঘটনা নিন্দনীয়। সরকারি পক্ষের মস্তিষ্ক বিভ্রাট ঘটেছে, তার স্পষ্ট ইঙ্গিত পাওয়া যাচ্ছে।’ তবে খোঁচা দিতে ছাড়েননি দেবাংশু। লেখেন, ‘সাসপেন্ড হওয়া ব্যক্তি আরও মন দিয়ে রাজ্য বিজেপির সঙ্গে গোপন ভালবাসা চালিয়ে যান! আর কেন্দ্রীয় স্তরে এভাবেই প্রতিদান পেতে থাকুন।’

আরও পড়ুন ::

Back to top button