সম্পর্ক

যে ৫ কারণে পুরুষকে অপছন্দ করে নারীরা

যে ৫ কারণে পুরুষকে অপছন্দ করে নারীরা

কিছু ভালো গুণের জন্য নারীরা যেমন পুরুষদের পছন্দ করেন, তেমনি কিছু বিষয়ের জন্য অপছন্দও করেন। আসুন জেনে নিই ঠিক কোন কোন কারণে নারীরা পুরুষদের অপছন্দ করে থাকেন।

নেশার বদভ্যাস
অনেকে পুরুষ রয়েছেন যারা নেশা করার বদভ্যাসকে ‘কুল’ হিসেবে দেখেন। এটাই নাকি নতুন ট্রেন্ড। যদিও বেশিরভাগ নারীই নেশা করার বিষয়টি খারাপ চোখে দেখেন। কারণ তাদের কাছে মদ্যপান একটা সর্বনাশা নেশা।

নেশায় বুঁদ পুরুষ যে কোনও পর্যায়ে নামতে পারেন, এটা তাদের কাছে পরিষ্কার। তাই এমন পুরুষের কাছ থেকে দূরেই থাকেন নারীরা।

দম্ভ
অনেক পুরুষ রয়েছেন যারা জড়িয়ে থাকেন দম্ভের জালে। তাদের সব ব্যাপারেই ‘আমিত্ব।’ নিজেকে ছাড়া তারা আর কিছুই ভাবতে পারেন না। এমনকি একান্ত আপনজনদের ছোট করতেও দ্বিধাবোধ করেন না। এমন স্বভাবের পুরুষদের অত্যন্ত ঘৃণা করেন নারীরা। তাই আপনার মধ্যে এ বদভ্যাস থাকলে নিজেকে বদলে ফেলুন।

আরও পড়ুন :: পুরুষ না নারী, মুখ ফুটে কে প্রথম ভালোবাসার কথা বলেন?

হেয় করা
আধুনিকতার একদম শিখরে পৌঁছে গেছে সভ্যতা। তবে এই যুগে দাঁড়িয়েও কিছু ব্যক্তি সেই পুরনো ধ্যান-ধারণা সঙ্গী করে বেঁচে আছেন। তাদের কাছে, নারীর কোনও গুরুত্ব নেই। বরং নারীর এগিয়ে চলাকে হেয় করার কাজেই ব্যস্ত থাকেন তারা। আপনিও কী এমন ভুল করেন?

উত্তর ‘হ্যাঁ’ হলে এখনই সময় নিজেকে বদলে ফেলার। নারীদের সবসময় সম্মান দিন। তাদের এগিয়ে যেতে উদ্বুদ্ধ করুন। তাহলেই নারীদের মনের মানুষ হয়ে উঠতে পারবেন।

একাধিক নারীসঙ্গ
কিছু পুরুষ একাধিক নারীর সঙ্গে একই সময়ে সম্পর্কে থাকতে পছন্দ করেন। যতদিন পর্যন্ত এ তথ্য নারীদের কাছে অজানা থাকে, ততদিন তাদের খেলা চলতে থাকে। একবার এটি জানাজানি হলে আর পালানোর পথ থাকে না। মান-সম্মান সব জলে ধুয়ে যায়। নারীরা তাদের ছেড়ে দূরে চলে যান।

আসলে কোনও নারীই একজন বিশ্বাসঘাতকের সঙ্গে থাকতে চান না। আজ যিনি এই অভ্যাসের দাস, কাল যে তিনি বাল্মীকি হয়ে যাবেন, সেই আশা নগণ্য। তাই নারীরা তাদের থেকে দূরে থাকাতেই বিশ্বাসী।

অতিরিক্ত গাম্ভীর্য
কিছু পুরুষ অতিরিক্ত গম্ভীর স্বভাবের হয়ে থাকেন। তারা সবসময় মুখ গোমড়া করে বসে থাকেন। আর তাদের এমন আচরণ দেখে দূরে থাকতে শুরু করেন নারীরা। তাই গম্ভীর স্বভাব ছেড়ে এখন থেকে একটু হাসিখুশি থাকার, সবার সঙ্গে মেশার চেষ্টা করুন। এর মাধ্যমেই কোনও এক রাজকন্যার মনে হয়তো জায়গা করে নিতে পারবেন। ফুটবে বিয়ের ফুল।

আরও পড়ুন ::

Back to top button