জাতীয়

ওভারহেডের তার ছিঁড়ে বিপত্তি, দুর্ঘটনার মুখে পুরী-নয়াদিল্লি পুরুষোত্তম এক্সপ্রেস, মৃত ২ যাত্রী

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Train Accident : ওভারহেডের তার ছিঁড়ে বিপত্তি, দুর্ঘটনার মুখে পুরী-নয়াদিল্লি পুরুষোত্তম এক্সপ্রেস, মৃত ২ যাত্রী - West Bengal News 24

কোডার্মা রেল স্টেশনের কাছে ওভারহেডের তার ছিঁড়ে বিপত্তি , দুর্ঘটনার মুখে পুরী-নয়াদিল্লি পুরুষোত্তম এক্সপ্রেস , মৃত ২ যাত্রী। সঙ্গে সঙ্গে তীব্র ঝাঁকুনি দিয়ে দাঁড়িয়ে পড়ে পুরী-নয়া দিল্লি পুরুষোত্তম এক্সপ্রেস। আচমকা ব্রেক কষায় প্রবল ঝাঁকুনিতে মৃত্যু হয় দুই যাত্রীর।

পূর্ব-মধ্য রেলওয়ে সূত্রে খবর , শনিবার দুপুর ১২ টা ৫ মিনিট নাগাদ পারসাবাদের কাছে গোমোহ ও কোডার্মা রেল স্টেশনে মাঝে আচমকাই ছিড়ে যায় ওভারহেড ইলেকট্রিক তার। ফলে গোটা ট্রেনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। যার ফলে ট্রেনের চালক সঙ্গে সঙ্গে ইমার্জেন্সি ব্রেক কষেন।

তবে দুর্ঘটনাগ্রস্থ পুরী-নয়া দিল্লি পুরুষোত্তম এক্সপ্রেসকে উদ্ধারে আসে অন্য একটি ডিজেল ইঞ্জিন। পুরুষোত্তম এক্সপ্রেসকে গোমোহ অবধি টেনে আনে। সেখানে নতুন ইলেকট্রিক ইঞ্জিন লাগিয়ে দিল্লির উদ্দেশ্যে রওনা দেয় পুরুষোত্তম এক্সপ্রেস। দুর্ঘটনার পর প্রায় চার ঘণ্টা ধানবাদ রেলওয়ে ডিভিশনের কোডার্মা-গোমোহ সেকশনে ট্রেন চলাচল বন্ধ ছিল।

তীব্র ঝাঁকুনিতেই গুরুতর আঘাত পান দুই যাত্রী। কিছুক্ষণের মধ্যেই তাদের মৃত্যু হয় তাঁদের। ভিতরে সমস্ত কিছু উল্টে-পাল্টে পড়ে যায়। আসন থেকে ছিটকে পড়েন যাত্রীরা। দুর্ঘটনার সময়ে দিল্লিগামী ওই ট্রেনটির গতি ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার , এমনটাই জানা গেছে রেল সূত্রে। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে আসেন ধানবাদ রেলওয়ে ডিভিশনের ম্যানেজার কে কে সিনহা সহ একাধিক শীর্ষকর্তারা।

আরও পড়ুন ::

Back to top button