টলিউড

কাবুলিওয়ালা: মিঠুন চক্রবর্তীর নতুন ছবিতে নস্টালজিয়ার ছোঁয়া

Kabuliwala : কাবুলিওয়ালা: মিঠুন চক্রবর্তীর নতুন ছবিতে নস্টালজিয়ার ছোঁয়া - West Bengal News 24

মিঠুন চক্রবর্তী আবারও বড়দিনে পর্দায় ফিরছেন। এবার তাঁর সঙ্গে রয়েছেন ছোট্ট শিশুশিল্পী অনুমেঘা কাহালি। ছবির নাম ‘কাবুলিওয়ালা’।

ছবিটি পরিচালনা করেছেন সুমন ঘোষ। তাঁর কথায়, ‘আমার কাছে কাবুলিওয়ালা একটা প্রেমের গল্প। আর এই সময়ের জন্য তো ভীষণই প্রাসঙ্গিক। ধর্ম, জাতি, ভাষা সব কিছুকে ছাপিয়ে গিয়ে রহমত আর মিনির মধ্যে যে বন্ধুত্ব তৈরি হয়েছিল তার মধ্যে একটা মানবিকতার বার্তা আছে। পৃথিবীর এখন যা অবস্থা তাতে এই গল্পটা আবার মনে করিয়ে দেওয়ার প্রয়োজন আছে।’

ছবির গল্প ১৯৬৫ সালের প্রেক্ষাপটে। কাবুলিওয়ালা রহমতের চরিত্রে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী। ছোট্ট মিনির চরিত্রে অভিনয় করছেন অনুমেঘা কাহালি। ছবিতে মিনির বাবা অরবিন্দের চরিত্রে রয়েছেন আবীর চট্টোপাধ্যায় ও মা স্নেহলতার চরিত্রে রয়েছেন সোহিনী সরকার।

রবীন্দ্রনাথ ঠাকুরের অন্যতম জনপ্রিয় ছোটগল্প ‘কাবুলিওয়ালা’। বাংলাতে কিংবদন্তি ছবি বিশ্বাস এবং হিন্দিতে আইকনিক বলরাজ সাহানিকে বহু বছর আগে দেখা গিয়েছিল কাবুলিওয়ালার চরিত্রে। এরপর এই ক্লাসিক চরিত্রে দেখা গিয়েছিল ড্যানি ডেনজংপাকেও। আর এবার রবীন্দ্রনাথ ঠাকুরের অন্যতম কালজয়ী ছোটগল্পে কাবুলিওয়ালার চরিত্রে মিঠুন চক্রবর্তী।

ছবিটি মুক্তি পাবে ২০২৩ সালের ২৫ ডিসেম্বর।

আরও পড়ুন ::

Back to top button