প্রযুক্তি

বাতিল হয়ে যেতে পারে আপনার গুগল পে, ফোনপে এবং পেটিএম অ্যাকাউন্ট – কি করণীয় ?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বাতিল হয়ে যেতে পারে আপনার গুগল পে, ফোনপে এবং পেটিএম অ্যাকাউন্ট - কি করণীয় ?

ভারতের ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন বা NPCI, গুগল পে, ফোনপে এবং পেটিএমের উদ্দেশ্যে একটি সার্কুলার জারি করেছে। সেখানেই বলা হয়েছে GPay, PhonePe এবং Paytm এর মতো থার্ড পার্টি অ্যাপগুলিকে ৩১ ডিসেম্বরের মধ্যে বেশ কিছু অ্যাকাউন্ট বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। এখন প্রশ্ন হচ্ছে, কোন অ্যাকাউন্টগুলিকে বন্ধ করতে বলা হচ্ছে।

সুপ্রিম কোর্ট তার সাম্প্রতিক সিদ্ধান্তে বলেছে যে, টেলিকম কানেকশন প্রদানকারী সংস্থাগুলি 90 দিনের পরে নিষ্ক্রিয় হওয়া নম্বরগুলি বাতিল করতে পারে। এছাড়াও প্রয়োজনে সেই নম্বর অন্য কাউকে স্থানান্তরও করা যেতে পারে।

আরও পড়ুন :: Personal Loan দিচ্ছে Google Pay, কীভাবে গুগলপে-তে ব্যক্তিগত ঋণ নেবেন?

বড় সমস্যায় পড়তে পারেন দেশের GPay, PhonePe এবং Paytm ব্যবহারকারীরা। তবে প্রশ্ন , কোন অ্যাকাউন্ট গুলি বন্ধ হচ্ছে ? NPCI-এর তরফ থেকে বলা হয়েছে , আপনার যদি UPI ID থাকে এবং তা দিয়ে আপনি যদি বিগত এক বছর ধরে কোনও রকম লেনদেন না করেন, তাহলেই বন্ধ হতে পারে আপনার Google pay, বা পেটিএম অ্যাকাউন্ট।

মূলত ব্যবহারকারীরার সুরক্ষা নিশ্চিত করতেই এমনতর নির্দেশ দেওয়া হচ্ছে NPCI-এর তরফে। অনেক সময় ব্যবহারকারীরা তাঁদের পুরনো নম্বর ডিলিঙ্ক না করে, একটি নতুন আইডি তৈরি করে, যা প্রতারণার কারণ হতে পারে।

আরও পড়ুন ::

Back to top button