রাশিফল ও ভবিষ্যৎ

চাকরিপ্রার্থীদের জন্য কি সুখবর আনছে ২০২৪ সাল ?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

চাকরিপ্রার্থীদের জন্য কি সুখবর আনছে ২০২৪ সাল ?

বছর শুরুর প্রথম ত্রৈমাসিকেই থাকছে সুখবর। ভারতীয় চাকরিপ্রার্থীদের এই সময় নতুন চাকরি পাওয়ার সম্ভাবনা বেশ ভালো। এমনটাই বলল একটি রিপোর্ট। আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে ৪১ দেশের চেয়ে এগিয়ে রয়েছে ভারত। দেশের ৩১৫০টি সংস্থার নিয়োগকর্তাদের ৪৯ শতাংশ নিয়োগ কর্তাদেরই ইচ্ছে নতুন কর্মী নিয়োগের। এগিয়ে রয়েছে কর্মী নিয়োগের পরিকল্পনার ভিত্তিতে।

গত বছরের তুলনায় নিয়োগের পরিকল্পনা বেড়েছে ৫ শতাংশ। বছরের শুরুতেই নিয়োগের দিক থেকে এগিয়ে থাকবে আর্থিক পরিষেবা ও রিয়েল এস্টেট ক্ষেত্র। সেখানে নিয়োগের হার ৪৫ শতাংশ হতে পারে।

আরও পড়ুন :: ২০২৪ সালে ভাগ্যবান হতে যাচ্ছেন যে রাশির তরুণীরা

এর পর থাকছে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের ৪৪ শতাংশ ও পণ্য পরিষেবা ক্ষেত্রের ৪২ শতাশ নিয়োগের হার। সবচেয়ে কম নিয়োগ হতে পারে শক্তি উৎপাদন ক্ষেত্রে। মাত্র ২৮ শতাংশ।

২০২৪ সালে জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে ৪৯ শতাংশ সংস্থাই নতুন কর্মী নিয়োগ করতে পারে। তবে এর মাঝে গেরো রয়েছে। কারণ ১২ শতাংশ সংস্থার নজরে রয়েছে তাদের কর্মী ছাঁটাই করার কথাও ভাবছে। পাশাপাশি কিছু সংস্থায় শূন্যপদ থাকলেও তা পূরণ করার কোনও ইচ্ছা নেই নিয়োগ কর্তাদের।

তারাও এই ১২ শতাংশের মধ্যেই পড়ছে। বছরের প্রথম ত্রৈমাসিকে নতুন নিয়োগের পথে হাঁটছে না বেশ কিছু সংস্থা। প্রায়৩৬ শতাংশ সংস্থা নতুন বছরে কোনও কর্মী নিয়োগ করবে না বলেই ভেবেছে। জানাচ্ছে আউটলুক সার্ভে রিপোর্ট।

আরও পড়ুন ::

Back to top button