দঃ ২৪ পরগনারাজনীতি

শাহজাহান মমতার আশ্রয়ে আছে, কালীঘাটে রেড করলেই পেয়ে যাবেন, বিস্ফোরক দাবি শুভেন্দু অধিকারীর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Suvendu Adhikari : শাহজাহান মমতার আশ্রয়ে আছে, কালীঘাটে রেড করলেই পেয়ে যাবেন, বিস্ফোরক দাবি শুভেন্দু অধিকারীর - West Bengal News 24

লক্ষ্য ২০২৪ এর লোকসভা নির্বাচন। ২০২৪ এর লোকসভা নির্বাচনের হটস্পট হতে চলেছে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র। মূলত ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে আইএসএফের প্রার্থী হচ্ছে ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকী।

অন্যদিকে ডায়মন্ড হারবারের সংসদ তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার কার্যত লোকসভা নির্বাচনে রাজনৈতিক মহলের লক্ষ্য ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র। এখনো পর্যন্ত ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থীর নাম এখনো পর্যন্ত সামনে আসেনি।

কিন্তু লোকসভা নির্বাচনের আগে ভোট ময়দানে নেমে পড়েছে গেরুয়া শিবির। শনিবার ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের আমতলাতে একটি জনসভা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মূলত এই জনসভা থেকে রাজ্য সরকারকে কার্যত তুলধনা করলেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। একের পর এক দুর্নীতি ইস্যু নিয়ে রাজ্য সরকারকে তীর বিদ্ধ করতে ভুলেননি পোড় খাওয়া শুভেন্দু অধিকারী।

আমতলাতে শুভেন্দু অধিকারী, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সকল মন্ডল সভাপতিকে নিজের হাতে সম্বর্ধনা জ্ঞাপন করেন। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির সভানেত্রী অগ্নিমিত্রা পল ডায়মন্ড হারবার বিজেপির সাংগঠনিক জেলার সভাপতি অজিত সরদার। উপস্থিত ছিলেন ডায়মন্ড হারবার বিধানসভার প্রাক্তন বিধায়ক দীপক কুমার হালদার। এছাড়াও উপস্থিত ছিলেন বিজেপির শীর্ষস্থানীয় নেতৃত্বরা।

এদিন শুভেন্দু অধিকারী বলেন, নাগরিকত্ব আইন পাস হলে সবচেয়ে বেশি সুবিধা পাবে, মতুয়া সম্প্রদায়ের মানুষজন এরা। আগে মতুয়া সম্প্রদায়ের মানুষজনকে একাত্তরের জমির দলিল দেখাতে হতো কিন্তু এই নাগরিকত্বের আইন পাস হলে সেই দলিল আর দেখাতে হবে না। বাংলাদেশ থেকে যে সকল হিন্দুরা দেশভাগের জ্বালা নিয়ে ভারতবর্ষে চলে এসেছিল তাদেরকে এই আইনের মাধ্যমে স্বীকৃতি দেয়া হবে।

এর পাশাপাশি তিনি সন্দেশখালীর বেতাজ বাদশা শেখ শাহজাহান প্রসঙ্গে তিনি বলেন, শেখ শাহজাহান মমতা ব্যানার্জির আশ্রয় রয়েছে। কালীঘাটে রেট করুক তাহলে পেয়ে যাবে শাহজাহানকে। প্রতিদিন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মধ্যাহ্নভোজন ও নৈশো ভোজন করছে শাহজাহানের সাথে। শিবু হাজরা প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেন শিবু হাজরা কে গ্রেফতার করতে হবে না শিবু হাজরা কে জনগণই গ্রেফতার করে নেবে।

এগারোর আগে নন্দীগ্রাম দেখিয়েছিল লড়াই এখন দেখাচ্ছে সন্দেশখালি। মাতৃ শক্তি মমতার পাঁচশ হাজারে মমতার দিকে যাওয়ার লোক নয়। মধ্যপ্রদেশে দেড় হাজার টাকা যে লক্ষীর ভান্ডারের মতন যে প্রকল্পে মধ্যপ্রদেশের সরকার মহিলাদের দিত সেই প্রকল্পের অর্থ এখন ৩ হাজার টাকা হয়ে গিয়েছে। লক্ষীর ভান্ডার আমাদের সরকারের আগে আসাম সরকার আড়াইহাজারের বদলে তিন হাজার টাকা করে দিচ্ছে। যেদিন বিজেপি সরকার রাজ্যে আসবে সেদিন মায়ের া অন্নপূর্ণা ভাণ্ডারে দু হাজার টাকা করে পাবে।

শিক্ষিত বেকার যুবকদের আমরা চাকরি দেব মমতা বন্দ্যোপাধ্যায় “চাকরি চোর”। এ রাজ্যে এখনো পর্যন্ত দু কোটি বেকার রয়েছে। যে সকল ভাতা এ রাজ্যে চালু রয়েছে সেই সকল ভাতার উত্তরপ্রদেশের মতনই সে সকল ভাতার অর্থ তিন হাজার টাকা করে দেবে ভারতীয় জনতা পার্টি। আগামী দিনে বিজেপির ডবল ইঞ্জিন সরকার সাড়ে চারশ টাকার গ্যাস দেবে আপনাদেরকে। বিজয় দশমীর তারিখ পরিবর্তন করে রাজ্য সরকার কিন্তু আমরা এ রাজ্যে ক্ষমতায় এলে বিজয় দশমীর দিনই বিজয় দশমী করা হবে।

সনাতন বিরোধী তোষনশীল সরকার এই সরকারকে উপড়ে ফেলা জন্যই আমাদের লড়াই। ঘাটালের সাংসদ দেব আজ কালীঘাট ও কেমিস্ট্রিকে পৃথক পৃথকভাবে বৈঠক করছে সেই বৈঠক প্রসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তিনি বলেন,’বৈঠক করে কাঁচকলা হবে! ঘাটালে আমরা দু লক্ষ ভোটে জিতব। মোদির বাইরে কেউ ভোট দেবে না কেউ পাগল নয় দেশটাকে ইউক্রেন আর আফগানিস্তান করে দেবে।

‘সম্প্রতি বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী অসুস্থ সেই প্রসঙ্গে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী তিনি বলেন, উনি আমাদের সম্পদ ওনার আরোগ্য কামনা করি। বাঙালির অহংকার মিঠুন চক্রবর্তী দ্রুত সুস্থতা কামনা করি, আশা করি লোকসভা নির্বাচনে প্রচারে তারকা মুখ মিঠুন চক্রবর্তীকে আমরা দেখতে চাই।

বিধানসভায় যে ঝামেলা হয়েছে সেই ঝামেলা প্রসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু জানান, আমি বক্তব্য রাখছিলাম যে আশা কর্মীর বেতন বাড়েনি কেন? আইসিডিএস কর্মীর বেতন বাড়ি নি কেন? শিক্ষিত বেকার যুবকদের চাকরি কবে হবে? আমি বলছিলাম ৬ লক্ষ টাকার ঋণ কেন বেরিয়ে গেল? আমি বলছিলাম পশ্চিমবঙ্গে কেন গ্যাসের দাম কম হবেনা! তখন আমাকে তারকেশ্বরের বিধায়ক আমাকে চিৎকার করে বলছে ‘। আমি বলেছি তোর “বাপ”। যতবার বলবে ততবারই এমন উত্তর পাবে আমরা খারাপ কথা বলি না।

মমতা ব্যানার্জি মোদিজিকে চোর বলেছিল আমি মমতা ব্যানার্জির মুখের সামনে গিয়ে বলেছি মমতা “চোর”। কার্যত লোকসভা নির্বাচনের আগে রাজনৈতিক প্রচার শুরু করে দিল গেরুয়া শিবির এই সভার মাধ্যমে তেমনি মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের এক অংশ।

আগামী লোকসভা নির্বাচনে গেরুয়া শিবির ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রকে হাতছাড়া করতে চাইছে না ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে যে নির্বাচনে লড়াই হবে সেই লড়াইও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে গেরুয়া শিবির তা আজকের সভা থেকে স্পষ্ট করে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন ::

Back to top button