রাজনীতিরাজ্য

মাতৃভাষা দিবসেই পাঞ্জাব সফরে মমতা, জোটের ভবিষ্যৎ ঠিক করতে আপের সাথে সমঝোতা? জল্পনা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

মাতৃভাষা দিবসেই পাঞ্জাব সফরে মমতা, জোটের ভবিষ্যৎ ঠিক করতে আপের সাথে সমঝোতা? জল্পনা

২১ ফেব্রুয়ারি পাঞ্জাবে মমতা, আপ নেতাদের সঙ্গে বৈঠক, আঞ্চলিক দল নিয়ে বিকল্প জোট গঠনের চেষ্টা ? সূত্রের খবর খবর সেখানে আম আদমি পার্টির নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন। থাকতে পারেন ভগবন্ত মান, অরবিন্দ কেজরীবালেরা। যেতে পারেন পাঞ্জাবের স্বর্ণ মন্দিরে। প্রসঙ্গত, বিরোধী জোট নিয়ে টানাপোড়েন চলছেই। কংগ্রেসের সঙ্গে জোট আদৌও থাকবে কিনা তা নিয়ে চাপানউতোর চলছে।

বিরোধী জোটে কংগ্রেসের ভূমিকা নিয়ে সরব হলেও কোথাও আম আদমি পার্টি ও তৃণমূল নীতিগত দিক থেকে মিলে গিয়েছে৷ কারণ একদিকে তৃণমূল যেমন ঘোষণা করেছে, পশ্চিমবঙ্গে তারা একাই লড়বে, তেমনই আপও জানিয়েছে, পাঞ্জাবে কংগ্রেসকে আসন ছাড়া হচ্ছে না৷ ইতিমধ্যেই কংগ্রেস তাদের সুর বারবার নরম করেছে। মমতা বন্দ্যোপাধ্যায় বারবারই আঞ্চলিক দলগুলিকে নিয়ে লোকসভা নির্বাচনে লড়ার জন্য সওয়াল করে এসেছেন।

জাতীয় রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের গুরুত্ব ফের বেড়েছে। তাই লোকসভা নির্বাচনের আগে আপ নেতাদের সঙ্গে বৈঠক নিঃসন্দেহে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্ল্যান বি হতে পারে বলে মনে করা হচ্ছে। তাই এবার পাঞ্জাবে গিয়েই সেখানকার আঞ্চলিক দল অর্থাৎ আপের নেতাদের সঙ্গে বৈঠক অন্তত সেই ইঙ্গিতই তুলছে।

আরও পড়ুন ::

Back to top button