রাজ্য

রচনার দিদি নং ১’র মঞ্চে বাংলার দিদি ‘মমতা’ – ডুমুরজলায় বুধবারই এপিসোডের শুটিং

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

রচনার দিদি নং ১’র মঞ্চে বাংলার দিদি ‘মমতা’ – ডুমুরজলায় বুধবারই এপিসোডের শুটিং

বেসরকারি টেলিভিশন চ্যানেলের জনপ্রিয় শো ‘দিদি নং ১’-এ আসছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ পূর্ব ঘোষণা মতোই বুধবার হয়ে গেল ‘দিদি নং-১’-এর স্পেশাল সেই এপিসোডের শ্যুটিং৷ যাতে উপস্থিত রইলেন বাংলার মুখ্যমন্ত্রী৷

ডুমুরজলা স্টেডিয়ামে হয় শ্যুটিং। এই প্রথম কোনও মুখ্যমন্ত্রী বাংলার কোনও রিয়েলিটি শো’তে হাজির হলেন। জানা গিয়েছে, স্পেশাল এই এপিসোড জুড়ে দেওয়া হয়েছিল আদিবাসী নৃত্য। অনুষ্ঠানে নিজের জীবন কাহিনী, তাঁর লড়াইয়ের কাহিনি শোনান মমতা।

রিয়্যালিটি শো’য়ের এই স্পেশাল এপিসোডে বেশ কয়েকটি রাউন্ড রয়েছে বলে জানা গিয়েছে। সঠিক জবাবের জন্য উপহার থাকছে। বাংলার লোকগান এবং বাংলা আধুনিক গান গাওয়া হয়েছে। শো’য়ের প্রথম রাউন্ড ‘আমি বাংলায় গান গাই’। দ্বিতীয় রাউন্ড ভোজন রসিক বাঙালির বাংলার খাওয়া-দাওয়া নিয়ে। বাঙালির খাবার এবং খাওয়া-দাওয়া নিয়ে প্রশ্নোত্তরের পাশাপাশি ফুচকা খাওয়ার বিষয় থাকছে। ময়দার লেচি বেলা এবং লুচি ভাজার প্রতিযোগিতা থাকছে বলে জানা গিয়েছে।

তৃতীয় রাউন্ডটি হচ্ছে বাংলার খেলা, মেলা, পুজোপার্বণ নিয়ে। চতুর্থ রাউন্ডের নাম ‘দিদিরা দেবে গোল’। চতুর্থ রাউন্ড হল ‘বুদ্ধিমতী দিদি’ অথবা ‘বাংলার মুখ আমি দেখিয়াছি’। এই রাউন্ডটি পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার শাড়ি, গয়না, রান্না, মিষ্টি, দেব-দেবী, মন্দির, পর্যটনস্থল এবং মনীষীদের উপর ভিত্তি করে তৈরি। এই রাউন্ডে শব্দছক, ধাঁধা, শূন্যস্থানের মাধ্যমে সহজ প্রশ্নোত্তর থাকবে।

ঘটনাচক্রে, আজ মমতার পঞ্জাবে যাওয়ার কথা ছিল। কিন্তু কৃষক বিক্ষোভের কারণে মমতা সেই সফর আপাতত স্থগিত রেখেছেন। ফলে শেষমুহূর্তে কোনও জরুরি কাজ না-থাকলে মমতা ওই দিন শুটিংয়ে তিনি ছিলেন বলে সূত্রের খবর।

আরও পড়ুন ::

Back to top button