টলিউড

“আমার পিঠেও ছু্রি মারা হয়েছিল ! ” তাহলে সাফল্যের নেপথ্যে রহস্য কী ? খোলসা করলেন দেব

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

“আমার পিঠেও ছু্রি মারা হয়েছিল ! ” তাহলে সাফল্যের নেপথ্যে রহস্য কী ? খোলসা করলেন দেব

সাফল্যের নেপথ্যে রহস্য কী ? দেব হেসে বললেন, ‘‘বলা খুব কঠিন। সিনেমা প্রতিদিন নতুন কিছু শেখায়। তাই সিনেমাকে কোনও ফর্মুলাতে বেঁধে ফেলা যায় না।’  তাই আজ মনে হচ্ছে, কখনও কখনও মানুষের কাজ অনেক কিছু প্রমাণ করে দেয়।’’

২০২২ সালে ‘প্রজাপতি’ নন্দনে জায়গা পায়নি। ‘প্রধান’-এও রাজনৈতিক অনুষঙ্গ রয়েছে। সেই নন্দনেই ‘প্রধান’ ১০০ দিন পার করেছে। দেবের মতে , এই পরিপ্রেক্ষিতে সাহসে ভর করেই তিনি ছবিটা তৈরি করেছিলেন।

এই মুহূর্তে তাঁর নজরে ঘাটাল লোকসভা কেন্দ্র। প্রচারে কোনও খামতি রাখতে চাইছেন না দেব। তা বলে ইন্ডাস্ট্রিকে ভুলে গিয়েছেন, এমনও নয়। ‘প্রধান’কেও হিন্দি ছবির সঙ্গে লড়াই করে বক্স অফিসে নিজের জায়গা করে নিতে হয়েছিল। দেবের মতে, এই লড়াইটা চলতেই থাকবে।

বললেন, ‘‘আগে কলকাতা এবং গঙ্গার ও পারের দর্শককে একজোট করার লড়াই ছিল। এখন সেটা বাংলা ছবি এবং বাংলা ছবির দর্শককে এক করার লড়াই।’’ দেব বিশ্বাস করেন, ঝড়ের গতিতে এগিয়ে চলা ইন্ডাস্ট্রিতে দ্রুত নিজের ভুল থেকে শিক্ষা নিয়ে এগোতে না পারলে সমস্যা অনিবার্য।

সম্প্রতি বলিউডে ‘যোদ্ধা’ ছবিটির ট্রেলার বিমানে প্রকাশ করেছিলেন প্রযোজক কর্ণ জোহর। ২০১৭ সালে ‘ককপিট’ ছবির সময়ে একই পদক্ষেপ করেছিলেন দেব।

প্রযোজক ও অভিনেতা হিসেবে ‘টেক্কা’ থেকে শুরু করে ‘খাদান’— ভিন্ন বিষয়বস্তু নিয়ে পর পর কাজ করে চলেছেন দেব। তাঁর কথায়, ‘‘চ্যালেঞ্জ নিতে আমার ভাল লাগে। গত বছর ব্যোমকেশ বা ‘বাঘা যতীন’-এর ক্ষেত্রেও আমি সেটাই চেষ্টা করেছিলাম।

আরও পড়ুন ::

Back to top button