অর্থনীতি

বাজার খুলতেই তরতরিয়ে চড়ল সেনসেক্স-নিফটি , লাভের মুখ দেখল টাটা স্টিল, বাজাজ ফিনসার্ভ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Share Market : বাজার খুলতেই তরতরিয়ে চড়ল সেনসেক্স-নিফটি , লাভের মুখ দেখল টাটা স্টিল, বাজাজ ফিনসার্ভ - West Bengal News 24

বিগত কয়েকদিন ধরেই ওঠা-নামা করছিল সেনসেক্সের সূচক। নিফটি ৫০-ও একটি উচ্চতায় গিয়ে আটকে গিয়েছিল। সপ্তাহ শেষে বাজার বন্ধ হওয়ার আগে স্টক মার্কেটের গতিবিধি দেখে বাজার বিশেষজ্ঞরা অনুমান করেছিলেন, আজ বাজার খুললেই চড়বে সেনসেক্সের সূচক। সেই পূর্বাভাস সত্যি হল। আজ বাজার খুলতেই তরতরিয়ে চড়ল সেনসেক্স-নিফটি।

সোমবারেই মালামাল শেয়ার বাজার। বাজার খুলতেই চড়চড়িয়ে উঠল সেনসেক্স-নিফটি। আজ সকালে বাজার খুলতেই সেনসেক্স সূচক ৩০৭.২২ পয়েন্ট লাফিয়ে রেকর্ড উচ্চতায় পৌঁছয়।

বর্তমানে সেনসেক্স ৭৪৬৫৮.৯৫ অঙ্কে পৌঁছেছে। অন্য়দিকে নিফটি ৫০-র সূচকও ৭৯.৬ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ২২৫৯৩.৩০ অঙ্কে পৌঁছয়। এর কিছুক্ষণ পরই নিফটি আরও বেড়ে ২২৬২৩.৯০ অঙ্কে পৌঁছয়, যা সর্বকালীন সর্বোচ্চ সূচক।

এশিয়ার শেয়ার বাজারগুলির মধ্যে সিওল ও টোকিয়ার শেয়ার বাজারে যেমন ইতিবাচক প্রভাব দেখা গিয়েছে, সেখানেই সাংহাই ও হংকং-র মার্কেট নিম্নমুখী। অন্যদিকে, লোকসানের মুখে পড়তে হয়েছে আদানি এন্টারপ্রাইজ, অ্যাপোলো হাসপাতাল, উইপ্রো ও এইচডিএফসি ব্যাঙ্ককে।

সেনসেক্স-নিফটির বুল রানে সবথেকে বেশি লাভবান হয়েছে টাটা স্টিল, বাজাজ ফিনসার্ভ, মারুতি সুজুকি, পাওয়ার গ্রিড, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, অ্যাক্সিস ব্যাঙ্ক ও জেএসডব্লু স্টিল। ইক্যুয়িটিতেও মুনাফা পেয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ।

আরও পড়ুন ::

Back to top button