অর্থনীতি

চতুর্থ ত্রৈমাসিকের জন্য ১৭,৬২২.৩৮ কোটি টাকার নেট মুনাফা – HDFC তে শেয়ার থাকলে মালামাল হবেন আপনিও

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

চতুর্থ ত্রৈমাসিকের জন্য ১৭,৬২২.৩৮ কোটি টাকার নেট মুনাফা – HDFC তে শেয়ার থাকলে মালামাল হবেন আপনিও

HDFC ব্যাঙ্ক ২০২৩-২৪ আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকের জন্য ১৭,৬২২.৩৮ কোটি টাকার নেট মুনাফা ঘরে তুলেছে। যা আগের ত্রৈমাসিকের থেকে ২.১১ শতাংশ বেশি। অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিকে এইচডিএফসি আয় করেছিল ১৭,২৫৭.৮৭ কোটি টাকা।

শুধুমাত্র সুদ থেকে ২৯,০৮০ কোটি টাকা। সদ্য HDFC ব্যাঙ্কের জানুয়ারি-মার্চের আর্থিক রিপোর্ট সামনে এসেছে। তাতেই দেখা যাচ্ছে দেশের অন্যতম বৃহৎ এই বেসরকারি ব্যাঙ্ক আয়ের নতুন রেকর্ড তৈরি করে ফেলেছে।

সুদ থেকেও আয় বেড়েছে উল্লেখযোগ্যভাবে। শুধু তাই নয়, ব্যাঙ্কটি তার শেয়ারহোল্ডারদের খুশি করে বড়সড় লভ্যাংশ দেওয়ার কথাও ঘোষণা করেছে। বর্তমানে HDFC ব্যাঙ্কের একটি শেয়ার মূল্য দাঁড়িয়েছে ১৫৩১.৩০ টাকা।

শুধুমাত্র শুক্রবারই এক একটি শেয়ারের দাম বেড়েছে ৩৬ টাকারও বেশি। সাম্প্রতিককালে এই ব্যাঙ্কের শেয়ারে লাগাতার ঊর্ধ্বগতি দেখা গিয়েছে। গত এক মাসে দাম বেড়েছে ৯১ টাকারও বেশি। তাতেই মুখে হাসি ফুটেছে বিনিয়োগকারীদের।

HDFC ব্যাঙ্কের বোর্ড অফ ডাইরেক্টরদের তরফে শেয়ারহোল্ডারদের জন্য একটি বড় লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাঙ্ক তার প্রতিটি শেয়ারে ১৯.৫ টাকার বাম্পার লভ্যাংশ দিতে চলেছে।

এইচডিএফসি ব্যাঙ্ক গত বছরের জুলাইয়ে তার মূল সংস্থা এইচডিএফসি লিমিটেডের সঙ্গে এক হয়ে গিয়েছিল। তারপর থেকে লাভের অঙ্ক ক্রমেই বেড়েছে। সুদ ছাড়া ব্যাঙ্কের অন্যান্য উৎস থেকে আয় বেড়ে দাঁড়িয়েছে ১৮,১৭০ কোটি টাকা।

আরও পড়ুন ::

Back to top button