ঝাড়গ্রাম

গুপ্তমণি মন্দিরে পুজো দিলেন সিপিএম প্রার্থী, কটাক্ষ তৃণমূল-বিজেপির

স্বপ্নীল মজুমদার

গুপ্তমণি মন্দিরে পুজো দিলেন সিপিএম প্রার্থী, কটাক্ষ তৃণমূল-বিজেপির

বামেরা পুজো আর্চায় বিশ্বাসী নন। তেমনই দাবি করে দাবি করে থাকে বামপন্থী দলগুলি। কিন্তু শনিবার ঝাড়গ্রামের গুপ্তমণি মন্দিরে পুজো দিলেন ঝাড়গ্রাম লোকসভা আসনের সিপিএম প্রার্থী সোনামণি টুডু।

এদিন সিপিএমের মানিকপাড়া এরিয়া কমিটির সম্পাদক অর্জুন মাহাতো এবং দলের কর্মী সমর্থকদের সঙ্গে মন্দিরে গিয়েছিলেন সিপিএম প্রার্থী। কলকাতা-মুম্বাই জাতীয় সড়কের ধারে রয়েছে সুপ্রাচীন এই মন্দির। জনশ্রুতি, মা গুপ্তমণি খুবই জাগ্রত দেবী। কয়েকশো বছর আগে ঝাড়গ্রাম রাজার হাতি হারিয়ে যাওয়ার পর ওই দেবীর স্থানে হাতিটিকে পাওয়া যায়। তারপর দেবীর স্বপ্নাদেশে ঝাড়গ্রামের মল্লদেব রাজা মন্দির তৈরি করে স্থানীয় শবর সম্প্রদায়কে মন্দিরে পুজোর ভার দেন।

এদিন পুজো দেওয়ার পর সিপিএম প্রার্থীকে দেবীর আশীর্বাদী মালা পরিয়ে দেওয়া হয়। পুজো দেওয়ার পর মন্দির পরিদর্শন করেন সিপিএম প্রার্থী। এছাড়াও স্থানীয় গপ্তমণি কলোনির বাসিন্দাদের পাশাপাশি, শবর, ভূমিজ, কুড়মি, তফসিলি সম্প্রদায়ের মানুষজনের সঙ্গে কথা বলেন সোনামণি।

পরে সাঁকরাইলের পাথরা অঞ্চলে প্রচার মিছিল ও জনসংযোগ কর্মসূচি করেন সিপিএম প্রার্থী। সিপিএমের মানিকপাড়া এরিয়া কমিটির সম্পাদক অর্জুন মাহাতোর দাবি, বিপুল সংখ্যক মানুষের ভাবাবেগকে সম্মান জানাতে এদিন মন্দির চত্বরে প্রচারে গিয়েছিলেন প্রার্থী।

স্থানীয়রাই প্রার্থীকে মালা পরিয়ে সংবর্ধনা দেন। তবে সিপিএম প্রার্থী পুজো দেওয়া নিয়ে কটাক্ষ করতে ছাড়ছে না তৃণমূল ও বিজেপি। দুই দলের বক্তব্য, জনবিচ্ছিন্ন হয়ে সংশোধনবাদী সিপিএম এখন দেবদেবীর শরণ নিচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button