ঝাড়গ্রাম

জিতলে কি করবেন, ভোটারদের জানাতে ঝাড়গ্রামের বিজেপি প্রার্থীর সংকল্পপত্র

স্বপ্নীল মজুমদার

Pranat Tudu : জিতলে কি করবেন, ভোটারদের জানাতে ঝাড়গ্রামের বিজেপি প্রার্থীর সংকল্পপত্র - West Bengal News 24

ঝাড়গ্রাম লোকসভা ভোটে এবার বিজেপির চমক: দলীয় প্রার্থীর সংকল্পপত্র! বুধবার সকালে ঝাড়গ্রাম জেলা বিজেপির কার্যালয়ে একযোগে ওই সংকল্পপত্র প্রকাশ করেন জেলা বিজেপির সভাপতি তুফান মাহাতো, দলীয় প্রার্থী প্রণত টুডু ও দলের রাজ্য কমিটির সদস্য সুখময় শতপথী দলের জেলা মিডিয়া কনভেনর প্রশান্ত মজুমদার।

আগেই বিজেপির ইস্তাহার প্রকাশ হয়েছে। তারপর কেন প্রার্থীর সংকল্পপত্র? ঝাড়গ্রাম লোকসভা আসনের বিজেপি প্রার্থী প্রণত টুডু বলেন, ‘‘জিতে সাংসদ হলে কি-কি কাজ করব সেই সংকল্পের কথা ভোটারদের জানানোটা আমার কর্তব্য।’’ চার পৃষ্ঠার রঙিন সংকল্পপত্রের প্রথম কভার পেজে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রণতের ছবি দিয়ে লেখা রয়েছে, ‘সকলের জন্য কর্মসংস্থান, শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য ও বাসস্থান’।

এরপর রয়েছে প্রার্থী প্রণত টুডুর বক্তব্য, ‘‘গতানুগতিক প্রতিশ্রুতি নয়, আপনারা দায়িত্ব দিলে ঝাড়গ্রাম লোকসভার জন্য যা যা কাজ করতে চাই।’’ সংকল্পপত্রে শিক্ষা, স্বাস্থ্য, রাস্তাঘাট, শিল্প ও কর্মসংস্থান, রেল, কৃষি, পানীয় জল ও নিকাশি ব্যবস্থা, নারী কল্যাণ, পর্যটন ও বিভিন্ন ধর্মীয় স্থানের উন্নয়ন এই দশটি বিষয়ের উপর নানা প্রতিশ্রুতি দিয়েছেন প্রণত।

সংকল্পপত্রে জনজাতি, তফসিলি ও সাধারণ পড়ুয়াদের জন্য লোকসভা এলাকায় একাধিক আবাসিক কেন্দ্রীয় বিদ্যালয় খোলার কথা থাকছে। থাকছে কেন্দ্রীয় বৃত্তিমূলক বিভিন্ন কোর্স চালু করার কথাও। কেন্দ্রীয় অনুদানে বেকারদের জন্য মৎস্যচাষ, পশুপালন, মুরগিখামার, দুগ্ধপ্রকল্প গড়ার আশ্বাস দিচ্ছেন বিজেপি প্রার্থী।

২০১৯-এর লোকসভা ভোটে বিজেপির প্রতিশ্রুতি ছিল, গোপীবল্লভপুর-বারিপদা রেলপথ। যার বাস্তবায়নের জন্য প্রাথমিক সমীক্ষার কাজটুকুও হয়নি। তবে প্রণতের প্রতিশ্রুতি, লোকসভা এলাকায় দূরপাল্লা ও লোকাল ট্রেনের সংখ্যা বাড়াতে এবং লোকসভা এলাকায় নতুন রেল প্রকল্পের জন্য তিনি কার্যকরী পদক্ষেপ করবেন।

আরও পড়ুন ::

Back to top button