রাজ্য

রেমাল তাণ্ডব : পরিস্থিতির তদারকি করতে নির্বাচনী কর্মসূচি বদল করলেন মমতা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

রেমাল তাণ্ডব : পরিস্থিতির তদারকি করতে নির্বাচনী কর্মসূচি বদল করলেন মমতা

রেমাল পরবর্তী রাজ্যের সামগ্রিক পরিস্থিতির রিপোর্ট চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মুখ্যসচিবের কাছ থেকে তিনি ক্ষয়ক্ষতির বিস্তারিত রিপোর্ট চেয়েছেন। জেলাশাসকদের মাধ্যমে রিপোর্ট তৈরির কাজ চলছে বলে নবান্ন সূত্রে খবর।

অন্য়দিকে, দুর্যোগের জেরে নিজের নির্বাচনী কর্মসূচিও সামান্য বদল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জেলাশাসকদের কাছ থেকে ক্ষতিগ্রস্ত প্রতি ব্লকের আলাদা করে রিপোর্ট চাওয়া হয়েছে বলে খবর নবান্ন সূত্রে। সমস্ত তথ্য পেলে এর পর বিস্তারিত রিপোর্ট পাঠানো হবে মুখ্যমন্ত্রীর কাছে। এমনই জানিয়েছেন মুখ্যসচিব বিপি গোপালিকা।

প্রাথমিকভাবে নবান্নে আসা রিপোর্ট অনুযায়ী, ১২০০ বিদ্যুতের খুঁটি নষ্ট হয়েছে, যার মধ্যে সুন্দরবনেই তিনশোর বেশি। এছাড়া ৩০০র বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২ জনের। রাজ্য়ের উপকূল এবং সংলগ্ন এলাকার উপর দিয়ে বয়ে গিয়েছে ঘূর্ণিঝড় রেমাল। তার দাপটে শহর কলকাতার অনেকাংশ বিপর্যস্ত।

রাস্তাঘাটে গাছ উপড়ে পড়ে যোগাযোগ ব্যবস্থা ব্যাহত কোথাও কোথাও। মেট্রো স্টেশনে জল জমে মেট্রো চলাচলও আংশিক বন্ধ। এছাড়া দক্ষিণ ২৪ পরগনার উপকূলের এলাকাগুলি প্রায় তছনছ হয়ে গিয়েছে। জানা গিয়েছে, কলকাতা উত্তরের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের জন্য সন্ধে ৬টায় বেলেঘাটা গান্ধীভবন থেকে মানিকতলা পর্যন্ত পদযাত্রা করবেন মমতা। তার আগে বিকেল ৫টায় বড়বাজারে জনসভা করবেন।

আরও পড়ুন ::

Back to top button