রাজ্য

রাজ্যে ৬ জুন পর্যন্ত থাকছে কেন্দ্রীয় বাহিনী

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

রাজ্যে ৬ জুন পর্যন্ত থাকছে কেন্দ্রীয় বাহিনী

রাজ্যে সাত দফার ভোট পর্ব নির্বিঘ্নে মিটে গেলেও এখনই যাচ্ছে না কেন্দ্রীয় বাহিনী। এবারেই প্রথম রীতি এড়িয়ে রাজ্যে নির্বাচনের এক মাস আগে থেকেই ধাপে ধাপে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছিল নির্বাচন কমিশন।

সাম্প্রতিক বিধানসভা ভোট ও তারপরে পঞ্চায়েত ভোটে রাজ্যে হিংসার ঘটনাকে লক্ষ্য করে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ও কেন্দ্রীয় বাহিনীর সাহায্যে ভোটারদের মনে আস্থা ফিরিয়ে আনার চেষ্টায় এই কাজ করে কমিশন।

আগামীকাল ৪ জুন ভোট গণনা। এই গণনার পর যাতে কোথাও হিংসার ঘটনা ছড়িয়ে না পড়ে তার জন্য স্পর্শকাতর এলাকাগুলোতে মোতায়েন থাকবে এই কেন্দ্রীয় বাহিনী।

এবারের লোকসভা ভোটে রেকর্ড পরিমাণ প্রায় ১২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে ধাপে ধাপে রাজ্যে নিয়ে আসা হয়েছে। এই বিশাল সংখ্যক বাহিনী দিয়ে মুড়ে ফেলা হয় প্রতিটি ভোট গ্রহণ কেন্দ্র। যার জেরে কয়েকটি বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটলেও কোন প্রাণহানির মতো দুঃখজনক ঘটনা ঘটেনি।

তবুও ভোট পরবর্তী হিংসার ঘটনার কথা মাথায় রেখে তা রোধ করতে আগামী বৃহস্পতিবার ৬ জুন পর্যন্ত রাজ্যে ৪০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় নির্বাচন কমিশন।

এর মধ্যে সিআরপিএফ ১১৫ কোম্পানি, বিএসএফ ১১৮ কোম্পানি, সিআইএসএফ ৭১, আইটিবিপি ৩৬ কোম্পানি, এসএসবি ৬০ কোম্পানি।

আরও পড়ুন ::

Back to top button