রাজনীতিরাজ্য

রাজধানীতে জরুরি তলব সুকান্ত-শুভেন্দুদের! বড় বৈঠক ঘিরে একাধিক জল্পনা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

রাজধানীতে জরুরি তলব সুকান্ত-শুভেন্দুদের! বড় বৈঠক ঘিরে একাধিক জল্পনা

নীতীশ কুমার এবং চন্দ্রবাবু নাইডুর সমর্থনে ফের দিল্লির মসনদে বিজেপি সরকার। বুধবারই গুরুত্বপূর্ণ বৈঠকে নরেন্দ্র মোদীকেই নেতা হিসাবে মেনে নিয়েছেন এনডিএ’র গুরুত্বপূর্ণ দুই শরিক। এরপরেই সরকার গঠনের তোরজোর শুরু হয়েছে।

সবকিছু ঠিক থাকলে আগামী রবিবার সন্ধ্যা ছয়টায় তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন নরেন্দ্র মোদী। তবে শপথ বাক্য পাঠের আগে শুক্রবার আরও একটি গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে।

সংসদীয় কমিটির (Narendra Modi 3.0) বৈঠক ডাকা হয়েছে। আগামীকাল শুক্রবার সকাল ১১ টা থেকে সেই বৈঠক শুরু হবে। যেখানে গোটা দেশের নব নির্বাচিত সাংসদের উপস্থিত থাকতে বলা হয়েছে। বিজেপির পাশাপাশি এনডিএ’র শরিকদের জয়ী সাংসদদেরও উপস্থিত (Lok Sabha Election 2024 Result) থাকতে বলা হয়েছে। থাকবেন বাংলার ১২ জন নব নির্বাচিত সাংসদ। যেখানে নরেন্দ্র মোদীকে সর্বসম্মতিক্রমে নেতা হিসাবে ঘোষণা করা হবে। যাবেন বালুরঘাটের নব নির্বাচিত সাংসদ তথা রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও। তাৎপর্যপূর্ণ ভাবে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে বিরোধী দলনেতা শুকান্ত মজুমদারকেও। এমনটাই বাংলা এক পোর্টালের খবরে দাবি করা হয়েছে। প্রকাশিত খবর অনুযায়ী, বৃহস্পতিবার রাতের মধ্যেই তাদের দিল্লি পৌঁছানোর নির্দেশ দেওয়া হয়েছে। তবে কি কারণে নন্দীগ্রামের বিধায়ককে তলব করা হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

তবে ওই সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, আগামীকাল শুক্রবার দিল্লিতে বিজেপির বৈঠক হবে। নব নির্বাচিত সাংসদদের উপস্থিত থাকার কথা বলা হয়েছে। পাশাপাশি বিধানসভার নেতাদের উপস্থিত থাকতেও বলা হয়েছে। সেই মতো বাংলা থেকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীদের উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন বালুরঘাটের বিজেপি সাংসদ।

বলে রাখা প্রয়োজন, বাংলা সহ গোটা দেশে বিজেপির আশানরুপ ফল হয়নি। ‘৪০০ পারে’র স্লোগান দিলেও মানুষ তাতে সাড়া দেয়নি। এই অবস্থায় শুক্রবারের বৈঠক খুবই গুরুত্বপূর্ণ। জানা যাচ্ছে, একাধিক বিষয় নিয়ে আলোচনা হবে। ভোটের ফলাফল কেন এমন হল, তা নিয়ে বিস্তারিত আলোচনা হবে। পাশাপাশি নব নির্বাচিত সাংসদরা কীভাবে কাজ করবেন তা নিয়ে এখন থেকেই গাইডলাইন বিজেপি বেঁধে দিতে পারে। যদিও এই বিষয়ে সরকারি ভাবে কিছু জানা যায়নি। এমনকি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও কোনও মন্তব্য করেননি।

আরও পড়ুন ::

Back to top button