জীবন যাত্রা

পছন্দের মানুষকে ভালবাসার কথা বলবেন কীভাবে?

পছন্দের মানুষকে ভালবাসার কথা বলবেন কীভাবে?

আমাদের চারপাশে অনেক তরুণ তরুণী রয়েছে যারা একে অপরকে পছন্দ করে কিন্তু সরাসরি তার মনের কথা বলতে পারে না। আপনি একজনকে মনে মনে ভালবাসবেন অথচ তাকে সরাসরি বলতে পারবেন না তা কি হয়। আপনি যদি তাকে বলতে না পারেন তাহলে তো সে আপনার অজান্তেই যেকোনও সময় অন্যের চূড়ান্ত জীবনসঙ্গী হয়ে যাবে। আসুন, পছন্দের মানুষকে মনের কথা বলার কিছু উপায় সম্পর্কে জেনে নিই।

সরাসরি তাকে বলা: আপনি মনে কোনও ভয় বা সংশয় না রেখেই সরাসরি তাকে মনের কথাটি বলে দিন। সে আপনার প্রস্তাব গ্রহণ করুক বা নাই করুক সেটি কোনও বিষয় নয়। তবে তার সম্পর্কে আপনার মনে যে ভাল লাগা বা সুন্দর অনুভূতি রয়েছে সেগুলি তার সামনে প্রকাশ করুন। আপনি যদি সরাসরি বলতে সক্ষম হন তাহলে আপনি আপনি উপকৃত হবেন এবং আপনার মনে শান্তি থাকবে।

ইঙ্গিত দ্বারা বোঝানো: আপনি যদি তাকে সরাসরি বলতে না পারেন তাহলে তাকে ইঙ্গিতের মাধ্যমে বুঝিয়ে দিন যে আপনি তাকে কিছু একটি বলতে চাচ্ছেন বা তার সম্পর্কে আপনার মনে কোনও অনুভূতি কাজ করছে। আপনি যদি তাকে আপনার অনুভূতি সম্পর্কে তাকে ইঙ্গিতের মাধ্যমে বুঝিয়ে দিতে পারেন তাহলে সেও আপনাকে তার মনের আসল কথাটি বলে দিবে।

আপনার কোনও বন্ধুকে বলুন: আপনি যদি উপরের দুটি করতে ব্যর্থ হন তাহলে আপনার কোনও বন্ধুকে আপনার মনের কথা বলুন যাতে সে আপনার হয়ে তাকে আপনার মনের কথা বলে দিতে পারে। তবে একটি বিষয় ভেবে নিবেন আপনার ক্ষতি করতে পারে এমন কোনও বন্ধুকে আপনার মনের কথা বলবেন না।

মনের কথা মনে চেপে না রেখে প্রকাশ করুন তাতে ভাল হোক বা খারাপ হোক একটি ফলাফল আসবে। এতে আপনার মন ভাল থাকবে। আপনার যদি কোনও সমস্যা থাকে তাহলে সেটি সংশোধন করে নিতে পারবেন।

আরও পড়ুন ::

Back to top button