মালদা

রাজস্থান থেকে ফেরা শ্রমিকদের আরও ৬ জন কোভিড আক্রান্ত!

রাজস্থান থেকে ফেরা শ্রমিকদের আরও ৬ জন কোভিড আক্রান্ত!

 

ওয়েবডেস্ক : গত ১৫ দিন আগেও মালদহ জেলায় সংক্রামিতর সংখ্যা ছিল শূন্য। কিন্তু গত দু’সপ্তাহে এক-দুই করতে করতে সংখ্যাটা এসে দাঁড়াল ১৩ তে। গত ২৪ ঘণ্টায় মালদহে আরও ছ’জনের শরীরে কোভিড-১৯ সংক্রমণের খোঁজ মিলল। আক্রান্তরা প্রত্যেকেই হরিশচন্দ্রপুর এক নম্বর ব্লকের বাসিন্দা বলে জেলা প্রশাসন সূত্রে খবর। যদিও রবিবার দুপুর পর্যন্ত এ ব্যাপারে স্বাস্থ্য ভবনের তরফে কিছু জানানো হয়নি।

হতে পারে সন্ধেবেলা স্বাস্থ্য ভবন যে বুলেটিন প্রকাশ করে তাতে এর উল্লেখ থাকবে। গতকাল স্বাস্থ্য ভবন যে বুলেটিন দিয়েছিল তাতে মালদহে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল সাতজন। তারপর নতুন করে আরও ছ’জনের শরীরে করোনা পজিটিভ মিলেছে। নতুন ছয় আক্রান্তের মধ্যে তিনজন রাজস্থানের আজমেঢ় থেকে ফিরেছিলেন বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। মালদহের প্রথম তিন করোনা আক্রান্তদের মধ্যে দু’জন মানিকচকের এবং একজন রতুয়ার বাসিন্দা।

তাত্‍পর্যপূর্ণ হল বাকি ১০ জনই হরিশচন্দ্রপুর এক নম্বর ব্লকের। নতুন করে সংক্রমণ ধরা পড়ার খবরে আতঙ্ক তৈরি হয়েছে হরিশচন্দ্রপুরে। স্থানীয়দের বক্তব্য, ভিন্ রাজ্য থেকে ফেরা শ্রমিকদের সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে না রেখে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েই কাল হয়েছে। তাঁদের অভিযোগ, ভিন্ রাজ্য থেকে ফেরা শ্রমিকরা কোয়ারেন্টাইনের কোনও শর্তই মানছেন না। রাস্তাঘাটে ঘুরেবে ড়াচ্ছেন।

এ ব্যাপারে সরকারের অনেকের বক্তব্য, শুধু সরকারি কোয়ারেন্টাইনে রাখলে সমস্যার সমাধান হবে না। সাধারণ মানুষকেও বুঝতে হবে সরকারেরও একটা সীমাবদ্ধতা রয়েছে। মানুষের সতর্কতাও সমান প্রয়োজন। সাধারণ মানুষ সতর্ক না হলে কোনও মহামারীকেই একা সরকার নিয়ন্ত্রণ করতে পারবে না। তবে সংক্রমণ নিয়ে মালদহ জেলা প্রশাসনে উদ্বেগ তৈরি হয়েছে।

সুত্র: THE WALL

আরও পড়ুন ::

Back to top button